রিঙ্কুর ব্যাটে খানখান এই তিন ঐতিহাসিক রেকর্ড! ধোনিকেও পিছনে ফেললেন KKR তারকা

২৬ বছর বয়সী রিঙ্কু সিং (Rinku Singh) ভারতীয় ক্রিকেটের (Indian Cricket) ভবিষ্যৎ। রিঙ্কু সিং আফগানিস্তানের (Afghanistan) বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন এবং মনে করা হচ্ছে যে তিনি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২৪ এ ভারতীয় দলের (Team India) অংশ হয়ে উঠতে পারেন। সুযোগ পেলে অবশ্যই ‘ফিনিশার’-এর ভূমিকায় খুব ভালো খেলবেন তিনি। তৃতীয় টি২০ ম্যাচে তিনি যা করেছেন তা ঐতিহাসিক। অনেক সিনিয়র ক্রিকেটারকে পিছনে ফেলে দিয়েছেন রিঙ্কু।

বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ টি-টোয়েন্টি ম্যাচে ৪ উইকেটে ২১২ রান করে ভারতীয় দল। এই ম্যাচে অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ও রিঙ্কু সিং ব্যাট দিয়ে আফগানদের লড়াইয়ে জল ঢেলে দেন। রোহিত অপরাজিত ১২১ ও রিঙ্কু অপরাজিত ৬৯ রান করেন। পঞ্চম উইকেটে ১৯০ রানের অপরাজিত জুটি গড়েন তারা। রোহিত যেখানে ৬৯ বলে ১১টি চার ও ৮টি ছক্কা মারেন, সেখানে রিঙ্কু ৩৯ বলে ২টি চার ও ৬টি ছক্কা মারেন।

   

বেঙ্গালুরু টি-টোয়েন্টিতে রোহিত শর্মা ৬৯ বলে ১২১ রান করেন তিনি। অন্য প্রান্তে রিঙ্কু সিং ছিলেন। ভারত ৪.৩ ওভারে ২২/৪ থেকে ২০ ওভারে ২১২/৪-এ নিয়ে যায় স্কোর। ৬ নম্বর বা তারও নীচে ব্যাট করতে নেমে অনেক রেকর্ড ভেঙেছেন তিনি।

রিঙ্কু সিংয়ের ভাঙা রেকর্ড:

• ভারতীয়দের মধ্যে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৬ নম্বরে অথবা তারও পরে ব্যাট করতে নেমে সব থেকে বেশি রান করার নজির ছিল অক্ষর প্যাটেলের। ২০২৩ সালে পুণেতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৭ নম্বরে ব্যাট করতে নেমে ৩টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৩১ বলে ৬৫ রান করে আউট হন। গতকাল রিঙ্কু ৬ নম্বরে ব্যাট করতে নেমে করেন অপরাজিত ৬৯ রান।

• ২০২২ সালে রাজকোটে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ছয় নম্বরে ব্যাট করতে নেমে ৯টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৭ বলে ৫৫ রান করে আউট হয়েছিল দীনেশ কার্তিক।

• ২০১৮ সালে সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ছয় নম্বরে ব্যাট করতে নেমে ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৮ বলে ৫২ রান করে অপরাজিত ছিলেন মহেন্দ্র সিং ধোনি।

• রিঙ্কু সিংয়ের ইনিংসের সুবাদে পিছিয়ে গেল উপরোক্ত তিন তারকার রেকর্ড।

সম্পর্কিত খবর