রিঙ্কু সিংয়ের কেরিয়ার শুরুর আগেই শেষ করে দেবেন এই প্লেয়ার! বড়সড় ভবিষ্যদ্বাণী অশ্বিনের

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকে প্রতি ম্যাচে উন্নতি করেছেন রিঙ্কু সিং (Rinku Singh)। যার ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC Men’s T20 World Cup) টিম ইন্ডিয়া (India national cricket team) দলে যোগ দেওয়ার জন্য শক্তিশালী দাবিদার হিসাবে বিবেচনা করা হচ্ছে। কিন্তু এরই মধ্যে টিম ইন্ডিয়ার অভিজ্ঞ বোলার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) এমন একটি বিবৃতি দিয়েছেন যা রিঙ্কু সিংয়ের জন্য আশঙ্কার কারণ হতে পারে৷

ভারতীয় ক্রিকেট দলের তারকা অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন খেলাধুলা ছাড়াও তাঁর ইউটিউব চ্যানেলে ক্রিকেট সম্পর্কিত বিষয়গুলি নিয়ে মতামত দেওয়ার জন্য পরিচিত। সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে তিনি দক্ষিণ আফ্রিকায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতীয় দলের অধিনায়ক উদয় সাহারানকে (Uday Saharan) রিঙ্কু সিংয়ের সঙ্গে তুলনা করেছেন।

   

রবিচন্দ্রন অশ্বিন বলেছেন, ‘অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে উদয় সাহারান ভারতের অন্যতম আবিষ্কারের মতো। প্রতি ম্যাচের পর এই খেলোয়াড় নিজের যোগ্যতা প্রমাণ করেছেন। তাঁর অধিনায়কত্বে ভারত ফাইনালে উঠেছে। এই খেলোয়াড় যে ধৈর্য এবং সাহস দেখিয়েছেন, দুর্দান্ত ব্যাটিং করেছেন তা প্রশংসনীয়। খেলার প্রতি তাঁর ধৈর্য ও মনোভাব টাকা দিয়ে কেনা যায় না। এটি কিছুটা রিঙ্কু সিংয়ের মতো যিনি সাম্প্রতিক সময়ে ভারতের হয়ে দুর্দান্ত ফিনিশার হিসাবে আবির্ভূত হয়েছেন।’

অশ্বিন এই মন্তব্য করেছেন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনাল ম্যাচের আগে। ফাইনালে ভারত হেরেছে অস্ট্রেলিয়ার কাছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কার্যত ভেঙে পড়েছিল ব্যাটিং লাইন আপ। ভারত জিতলে অবশ্যই উদয় সাহারানকে নিয়ে আলোচনা আরও বেড়ে যেত। এখন এখন ফের ফাইনাল ম্যাচে পরাজয়ের গ্লানি। উদয় সাহারান তাঁর অধিনায়কত্বে ভারতীয় দল টানা পঞ্চমবারের মতো ফাইনালে উঠেছিল। এই প্রথম অনূর্ধ্ব-১৯ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হতে হয়েছে টিম ইন্ডিয়ার যুব দলকে।

uday saharan

উদয় সাহারানের খেলোয়াড় পুরো টুর্নামেন্ট জুড়ে দলের প্রয়োজন অনুযায়ী তাঁর খেলা চালিয়ে গিয়েছিলেন। ফাইনালের আগে ৬ ম্যাচে ১টি সেঞ্চুরি ও ৩টি হাফসেঞ্চুরি করে ৩৮৯ রান করেছিলেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেমিফাইনালে খেলা তাঁর ৮১ রানের ইনিংসটি কেরিয়ারের অন্যতম স্মরণীয় মুহূর্ত।

সম্পর্কিত খবর