‘রিঙ্কু সিং শুধু মারেই না, মাঠে …’ টিম ইন্ডিয়ার তারকাকে নিয়ে চমকে দেওয়া বয়ান গুরবাজের

১৯ জানুয়ারি থেকে শুরু হয়েছে ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টির (International League T20) দ্বিতীয় আসর। এই লিগের প্রথম ম্যাচে শারজাহ ওয়ারিয়র্সের মুখোমুখি হয় গালফ জায়ান্টস। একই সঙ্গে আফগানিস্তানের ওপেনার রহমানউল্লাহ গুরবাজও (Rahmanullah Gurbaz) ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে দুবাই পৌঁছেছেন। যেখানে এক সংবাদ মাধ্যমের সঙ্গে বিশেষ কথোপকথনের সময় গুরবাজ ভারতের ফিনিশার বলে বিবেচিত রিঙ্কু সিংকে (Rinku Singh) প্রশংসার ভরিয়ে দিয়েছেন। রিঙ্কু এবং গুরবাজ দুজনকেই আইপিএল ২০২৪ (Indian Premier League) মরসুমে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) হয়ে খেলতে দেখা যাবে।

আইএল টি-টোয়েন্টিতে দুবাই ক্যাপিটালসের হয়ে খেলা রহমানউল্লাহ গুরবাজ কথোপকথনের সময় বলেছিলেন যে কোনও সন্দেহ নেই যে রিঙ্কু সিং খুব ভাল ক্রিকেটার এবং একজন উচ্চ মনের ফিনিশার। আফগান তারকার মতে, ‘আমি বলতে পারি যে সে ভবিষ্যতে ভারতের জন্য খুব ভাল ক্রিকেটার হতে চলেছে।’

   

গুরবাজ আরও বলেছেন যে প্রতিটি দলের বিপক্ষে দারুণ পারফর্ম করে নিজেকে প্রমাণ করেছেন রিঙ্কু সিং। তিনি ম্যাচের পরিস্থিতি খুব ভালভাবে বোঝেন এবং ভারতের হয়ে সুযোগ পাওয়ার পর থেকে ধারাবাহিক ভাবে খেলেছেন। রিঙ্কু যে এলোপাথাড়ি ব্যাট চালান সেটা মনে করছেন না গুরবাজ। বরং তাঁর মতে, রিঙ্কু আগে বল দেখেন তার পর মারেন।

কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার সুবাদে এই দুই ক্রিকেটারের মধ্যে বেশ ভালো সম্পর্ক গড়ে উঠেছে। ভারত আফগানিস্তান ম্যাচের সময়েও দুজনের সম্পর্কের রসায়ন চোখে পড়েছে। সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গিয়েছে গুরবাজ কিভাবে দুষ্টুমি করে রিঙ্কু সিংয়ের ঘুম ভাঙাছেন।

gurbaz rinku video

আইসিসি ওডিআই বিশ্বকাপে আফগানিস্তানের বিরুদ্ধে ২৯২ রান তাড়া করতে নেমে ৯১ রানে সাত উইকেট হারায় অস্ট্রেলিয়া। এরপর ১২৮ বলে ২১টি চার ও ১০ ছক্কায় ২১০ রানের অপরাজিত ইনিংস খেলে দলের হয়ে একাই ম্যাচ জিতে নেন গ্লেন ম্যাক্সওয়েল। এই ম্যাচ প্রসঙ্গে গুরবাজ বলেন, ‘আমাদের বিপক্ষে বেশির ভাগ ঘটনাই ঘটছে, তাই এখন আমরা অভ্যস্ত হয়ে গেছি। সেই ম্যাচটি আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ ছিল এবং আমরা কখনই ম্যাক্সওয়েলের ইনিংসটি ভুলব না। তবে এখন আমরা এটাকে অনেক পেছনে ফেলে এগিয়ে গেছি এবং আমাদের পুরো মনোযোগ আগামী বিশ্বকাপের দিকে।’

সম্পর্কিত খবর