পাকিস্তানের লজ্জার হার হলেও রেকর্ড গড়লেন বাবর! কাছাকাছি কোহলি, রোহিতের

পাকিস্তান দল (Pakistan national cricket team) বর্তমানে নিউজিল্যান্ড (New Zealand) সফরে রয়েছে। যেখানে দুই দলের মধ্যে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হচ্ছে। শুক্রবার নিউজিল্যান্ডের ইডেন পার্কে অনুষ্ঠিত হয় সিরিজের প্রথম ম্যাচ। যেখানে নিউজিল্যান্ডের কাছে শোচনীয় পরাজয়ের মুখোমুখি হয় পাকিস্তানের দল। এই ম্যাচে কিউইরা ৪৬ রানে জয়ী হয়। ম্যাচে হারের কারণে এই সিরিজে ০-১ ব্যবধানে পিছিয়ে পড়েছে পাকিস্তানের দল। তবে দলের প্রাক্তন অধিনায়ক বাবর আজম (Babar Azam) এই ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করে রেকর্ড গড়েছেন।

দুই দলের মধ্যকার খেলায় নিউজিল্যান্ড দল নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২২৬ রান তোলে। এ সময় রান তাড়া করতে গিয়ে পাকিস্তানের ব্যাটসম্যানদের ওপর অনেক চাপ ছিল। এদিকে ২২৭ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে বেশিরভাগ সময়ই খেলায় ভারসাম্য বজায় রাখে পাকিস্তান।

   

দলের প্রাক্তন অধিনায়ক বাবর আজম মাত্র ৩৫ বলে ৫৭ রান করলেও অন্য প্রান্ত থেকে কোনো ব্যাটসম্যানের কাছ থেকে তেমন সমর্থন পাননি তিনি। পাকিস্তান হারলেও বাবর এই ম্যাচে একটি রেকর্ড গড়েন।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রান করা ক্রিকেটারদের বিশেষ তালিকায় মার্টিন গাপটিলকে টপকে বাবর এখন বিরাট কোহলি ও রোহিত শর্মার পরেই রয়েছেন। বাবর এখন এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। ভারতের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি প্রথম এবং রোহিত শর্মা দ্বিতীয় স্থানে রয়েছেন। টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ১০৫ ম্যাচে মোট ৩৫৪২ রান করেছেন বাবর আজম। এমন পরিস্থিতিতে চলুন জেনে নেওয়া যাক টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি রান করার দিক থেকে শীর্ষ পাঁচের মধ্যে রয়েছেন কোন কোন ব্যাটসম্যান।

rohit babar

টি২০ আন্তর্জাতিকে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানদের তালিকা:

~ বিরাট কোহলি (ভারত)- ১১৫ ম্যাচে ৪০০৮ রান
~ রোহিত শর্মা (ভারত)- ১৪৯ ম্যাচে ৩ হাজার ৮৫৩ রান
~ বাবর আজম (পাকিস্তান)- ১০৫ ম্যাচে ৩ হাজার ৫৪২ রান
~ মার্টিন গাপটিল (নিউজিল্যান্ড)- ১২২ ম্যাচে ৩ হাজার ৫৩১ রান
~ পল স্টার্লিং (আয়ারল্যান্ড)- ১৩৪ ম্যাচে ৩ হাজার ৪২৮ রান।

সম্পর্কিত খবর