IPL-এও অনিশ্চিত! সূর্যকুমারকে ছাড়া এভাবে দল গোছাবে মুম্বই ইন্ডিয়ান্স, রইল প্রথম একাদশ

দক্ষিণ আফ্রিকা (South Africa) সফরে বড় ধাক্কা খেয়েছিলেন ভারতীয় দলের (India national cricket team) ব্যাটসম্যান সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। টি-টোয়েন্টি সিরিজের সময় তিনি চোট পেয়েছিলেন, যার পরে বিসিসিআই (Board of Control for Cricket in India) তাঁকে বিশ্রাম নেওয়ার জন্য সময় দিয়েছিল। এদিকে গোড়ালির ইনজুরি থেকে সেরে ওঠা সূর্যকুমার যাদবকে নিয়ে এবার বড় ধরনের আপডেট সামনে এসেছে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (Indian Premier League) ১৭ তম আসরের আগে তার ইনজুরি মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) সমস্যা বাড়িয়ে দিয়েছে। আশঙ্কা করা হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের শুরুর দিকে কিছু ম্যাচে হয়তো স্কাই খেলতে পারবেন না। তিনি না খেললে মুম্বাই ইন্ডিয়ান্সের প্রথম একাদশ কেমন হতে পারে সেটার সন্ধানেই এই আর্টিকেল।

সার্জারির জন্য জার্মানি যাচ্ছেন সূর্যকুমার যাদব

জানা গিয়েছিল, সূর্যকুমার যাদব হার্নিয়া সার্জারির জন্য জার্মানি যাচ্ছেন। প্রতিবেদনে বলা হয়েছে, স্পোর্টস হার্নিয়া হয়েছে, যার জন্য তাঁর অস্ত্রোপচার করতে হবে এবং সেরে উঠতে ৮-৯ সপ্তাহ সময় লাগতে পারে। মনে করা সম্প্রতি সূর্যের স্পোর্টস হার্নিয়া ধরা পড়ে খুব সম্প্রতি।

সূর্যকুমার যাদবের IPL-এও খেলা নিয়ে অনিশ্চয়তা

   

বর্তমানে তিনি বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট একাডেমিতে (এনসিএ) রয়েছেন। দুই-তিন দিনের মধ্যে তিনি অপারেশনের জন্য জার্মানির মিউনিখে যাবেন। এর অর্থ এই যে তিনি চলতি মরসুমে মুম্বাইয়ের হয়ে রঞ্জি ট্রফিতে খেলতে পারবেন না এবং আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে উদ্বোধনী ম্যাচেও খেলতে পারবেন কি না সেটা এখন জোর দিয়ে বলা যাচ্ছে না। বিসিসিআই সূত্র সংবাদ মাধ্যমে জানিয়েছে যে সূর্যকুমার যাদব ২০২৪ সালের রঞ্জি ট্রফিতে মুম্বাইয়ের হয়ে খেলতে পারবেন না। এ ছাড়া আইপিএল২০২৪-এ মুম্বাই ইন্ডিয়ান্সের উদ্বোধনী ম্যাচেও হয়তো খেলতে পারবেন না তিনি। তবে সূর্যকুমার যাদব আইপিএলের অংশ হবেন কি না, সে সময় তাঁর ফিটনেসের কথা মাথায় রেখে সিদ্ধান্ত নেওয়া হবে।

সামনেই T20 বিশ্বকাপ

প্রসঙ্গত, এর পরে ভারতকেও ২০২৪ সালের জুনে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে হবে এবং এর জন্য ব্যাটসম্যানের সম্পূর্ণ ফিট থাকা খুবই গুরুত্বপূর্ণ। সূর্যকুমার যাদব যদি আইপিএল ২০২৪ থেকে ছিটকে যান, তাহলে মুম্বাই ইন্ডিয়ান্সের সমস্যা আরও বাড়বে। কারণ স্কাই দলের অন্যতম প্রধান খেলোয়াড়। তবে এর মধ্যে ভালো খবর হল হার্দিক পান্ডিয়া জোর কদমে প্রস্তুতি শুরু করেছেন। তার প্রস্তুতি নেওয়ার মুহূর্তের ছবি সামাজিক মাধ্যমে সম্প্রতি উঠে এসেছে।

suryakumar yadav 1280

সূর্যকে বাদ দিয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের সবচেয়ে শক্তিশালী প্রথম একাদশ:

রোহিত শর্মা, ইশান কিষাণ ( উইকেটরক্ষক), তিলক ভার্মা, হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), নেহাল ওয়াধেরা, টিম ডেভিড, রোমারিও শেফার্ড, জসপ্রীত বুমরাহ, পীযূষ চাওলা, জেসন বেহরেনডর্ফ, জেরাল্ড কোয়েটজি।

ইম্প্যাক্ট প্লেয়ার: বিষ্ণু বিনোদ, আকাশ মাধওয়াল, দেওল্ড ব্রেভিস, কুমার কার্তিকেয়, শামস মুলানি।

সম্পর্কিত খবর