কলকাতায় আর খেলবেন না ধোনি! অপূর্ণ থেকে যাবে KKR সমর্থকদের বাসনা

কলকাতার ক্রিকেট প্রেমীদের জন্য মন খারাপ করার মতো খবর। এখনো পর্যন্ত আইপিএলের যা সূচি তাতে হয়তো মহেন্দ্র সিং ধোনিকে কলকাতার মাঠে আর দেখা যাবে না ক্রিকেটার হিসেবে। অন্তত চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ধোনিকে কলকাতা নাইট রাইডার্সের ঘরের মাঠ ইডেন উদ্যানে খেলতে দেখার সম্ভাবনা কম বলে ধরে নেওয়া হচ্ছে।

লোকসভা নির্বাচনের কারণে এবার একবারে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সূচি প্রকাশ করা হয়নি। দুই দফায় প্রকাশ করা হয়েছে টুর্নামেন্টের ক্রীড়া সূচি। বাকি সূচি প্রকাশ করা হয়েছে দোল পূর্ণিমার দিনে। আইপিএলের এই সূচি প্রকাশ হওয়ার পর থেকেই কলকাতা ক্রিকেট প্রেমী মানুষদের মন কিছুটা হলেও খারাপ। গত মরসুমের আইপিএলে মহেন্দ্র সিং ধোনিকে দেখার জন্য ইডেন গার্ডেনে ছিল উপচে পড়া ভিড়। গতবার ধরেই নেওয়া হয়েছিল মহেন্দ্র সিং ধোনি অবসর নিচ্ছেন।

   

তাঁকে বিদায়ী অভ্যর্থনা দেওয়ার জন্য আইপিএলে চেন্নাই সুপার কিংসের সব ম্যাচেই দর্শক হয়েছিল প্রচুর। কিন্তু মাহি তখনই স্পষ্ট করে দিয়েছিলেন যে তখনই অবসর নিচ্ছেন না। এবারেও সেই একই জল্পনা। এটাই হয়তো ভারতের অন্যতম সফল অধিনায়কের শেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। যদিও ধোনি নিজ মুখে অবসরের কথা এখনো ঘোষণা করেননি।

ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই কর্তৃক প্রকাশিত আইপিএলের পূর্ণাঙ্গ সূচি অনুযায়ী, এ বার কলকাতা নাইট রাইডার্স এবং চেন্নাই সুপার কিংস একে অন্যের বিরুদ্ধে মাত্র একবার মুখোমুখি হতে চলেছে। আগামী ৮ এপ্রিল সোমবার অনুষ্ঠিত হবে কেকেআর বনাম সিএসকে ম্যাচ। এই ম্যাচ হবে চেন্নাইয়ে। ফলত ঘরের মাঠে মাহির খেলা দেখার সাক্ষী থাকতে পারবে না কলকাতার মানুষ। এই পরিস্থিতিতে এবার ধরে নেওয়া হচ্ছে যে আর কলকাতায় খেলতে আসবেন না ধোনি।

তবে চলতি মরসুমে একাধিকবার মুখোমুখি হতে পারে কলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংস। সেক্ষেত্রে দুই দলকেই নক আউট পর্বের জন্য যোগ্যতা অর্জন করতে হবে। দুই দল পরের পর্বে গিয়ে একে অন্যের মুখোমুখি হলে উত্তেজনা বাড়বে কয়েক গুণ।

ছোটোবেলা থেকে খেলাধুলোর প্রতি ভালোবাসা। এখন পেশা। বিভিন্ন প্রতিষ্ঠানে লিখছে বিগত কয়েক বছর ধরে।

সম্পর্কিত খবর