সত্যিই নয়া অবতার! IPL শুরুর আগেই অধিনায়কত্ব ছাড়লেন ধোনি, CSK পেল নতুন ক্যাপ্টেন

রাত গড়ালেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৪ শুরু হবে। তার আগে কার্যত বোমা ফাটল চেন্নাই সুপার কিংস। এবারের প্রথম ম্যাচেই চেন্নাই সুপার কিংস নামবে। তার আগে অধিনায়ক বদল করে নিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের অন্যতম সফল দল। বৃহস্পতিবার বিকেলে বড় ঘোষণা করেছে চেন্নাই সুপার কিংস। এই ঘোষণা ক্লাব যে করবে সেটা অনেক ক্রিকেট বোদ্ধাই হয়তো আগে থাকতে অনুমান করতে পারেননি। কিন্তু মহেন্দ্র সিং ধোনি নিজেই অনেক দিন আগে এ ব্যাপারে ইঙ্গিত দিয়েছিলেন।

চেন্নাই সুপার কিংসের অধিনায়ক হিসেবে এবার আর মাঠে দেখা যাবে না মহেন্দ্র সিং ধোনিকে। হ্যাঁ, মহেন্দ্র সিং ধোনি আর চেন্নাই সুপার কিংসের অধিনায়ক নন। কিছু দিন আগে ধোনি সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছিলেন, দ্রুত নতুন ভূমিকায় তাঁকে দেখা যাবে। কিন্তু কী সেই নতুন ভূমিকা সেটা তখন আঁচ করা যায়নি।

   

সিএসকে সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে জানিয়েছেন দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছেন মাহি। বদলে কে হচ্ছেন দলের ক্যাপ্টেন? ঋতুরাজ গায়কোয়াদ।

পরপর দুটো চমক। এক, ধোনি চেন্নাই সুপার কিংসের অধিনায়ক থাকছেন না। দুই, ঋতুরাজ গায়কোয়াদ দলের নতুন অধিনায়ক। তরুণ এই ক্রিকেটার সব জাতীয় দলে নিজের জায়গা নিশ্চিত করতে পারেননি। তার আগেই গুরু দায়িত্ব। মহেন্দ্র সিং ধোনির জুতো পা গলাতে চলেছেন তিনি।

ঋতুরাজ গায়কোয়াদ অধিনায়ক হিসেবে কতোটা কী করতে পারেন সে দিকে সবাই তাকিয়ে থাকবেন। ব্যাটসম্যান হিসেবে তিনি যে ভালো সেটা কারো অজানা নেই। কিন্তু তাঁকে এবার অধিনায়ক হিসেবে নিজেকে প্রমাণ করতে হবে। বলা বাহুল্য এক্ষেত্রে তিনি দেশের সর্বকালের অন্যতম সেরা অধিনায়কের গাইডেন্স পাবেন। মহেন্দ্র সিং ধোনির কাছে থেকে ক্যাপ্টেন্সি করার সোনার সুযোগ এসে গিয়েছে তরুণ ক্রিকেটারের কাছে। সুযোগ কাজে লাগাতে পারলে সোনায় সোহাগা।

ছোটোবেলা থেকে খেলাধুলোর প্রতি ভালোবাসা। এখন পেশা। বিভিন্ন প্রতিষ্ঠানে লিখছে বিগত কয়েক বছর ধরে।

সম্পর্কিত খবর