‘একবার নয়, ১০০০ বার বলব জয় শ্রী রাম’, এক মন্তব্যে সবার মন জয় করলেন মহম্মদ শামি

ভারতের (India) তারকা ফাস্ট বোলার মহম্মদ শামি (Mohammed Shami) দীর্ঘদিন ধরেই গোড়ালির চোটে ভুগছেন। এই চোটের কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে ভারতীয় দলের অংশ হতে পারেননি তিনি। তবে এই চোট থেকে ক্রমাগত সেরে ওঠার চেষ্টা চালিয়ে যাচ্ছেন শামি। সেরে ওঠার মাঝেই সম্প্রতি এক সাক্ষাৎকারে জয় শ্রীরাম নিয়ে এমন কিছু বললেন যা ভক্তদের মন জয় করে নিয়েছে।

তিনি বলেন, ‘প্রত্যেক ধর্মে আপনি ৪-৫ জন লোক পাবেন যারা অপর ব্যক্তিকে পছন্দ করে না। এতে আমার কোনো আপত্তি নেই। আজ যদি আপনার মন্দির তৈরি হয়, তাহলে জয় শ্রীরাম বলতে সমস্যা কোথায়? একবার নয় হাজার বার জয় শ্রীরাম বলবেন, হাজার বার বলবেন জয় শ্রীরাম। আমাকে যদি আল্লাহ হু আকবার বলতে হয়, আমি হাজারবার সেটা বলব। কারও কিছু যায় আসবে না তাতে।’

   

সম্প্রতি অর্জুন পুরস্কারে (Arjuna Award) ভূষিত হয়েছেন ভারতের তারকা পেসার মহম্মদ শামি। ভারতীয় ক্রিকেট দলে (India national cricket team) তাঁর অসাধারণ পারফরম্যান্স দেখে ভারত সরকার তাঁকে এই পুরস্কার প্রদান করেছে। আপনাদের জানিয়ে রাখি, ২০২৩ বিশ্বকাপে দুর্দান্ত বোলিং করেছেন মহম্মদ শামি। এই বিশ্বকাপে সবচেয়ে বেশি ২৪টি উইকেট নিয়েছেন নিজের নামে।

টিম ইন্ডিয়ার হয়ে বিশ্বকাপ ২০২৩-এ সবচেয়ে বড় নায়ক হিসাবে আবির্ভূত হওয়া মহম্মদ শামি, জয় শ্রীরামের স্লোগান সম্পর্কে একটি নিউজ চ্যানেলকে দেওয়া সাক্ষাত্কারে যা কিছু বলেছেন সেটা খুব বিশেষ এবং হৃদয়স্পর্শী। শামি বিশ্বাস করেন যে জয় শ্রীরাম শ্লোগান হাজার বার বললেও কিছু যায় আসে না। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, জয় শ্রীরাম নিয়ে তাঁর কোনও আপত্তি নেই। তিনি বিশ্বাস করেন যে সমস্ত ধর্মের নিজস্ব বিশ্বাস রয়েছে, যাতে কারও ধর্মীয় স্লোগান নিয়ে কেউ বিরক্ত না হয়। এর মাধ্যমে শামি সত্যিই আমাদের দেশের হিন্দু ভাইদের মন জয় করে নিয়েছে।

সম্পর্কিত খবর