ফের দেশের হিরো হয়ে উঠলেন শামি, এবার ভারতীয় সেনাকে নিয়ে যা বললেন! শুনে গর্বে হবে

টিম ইন্ডিয়ার (Team India) ফাস্ট বোলার মহম্মদ শামি (Mohammed Shami) এখন প্রায়শই খবরের শিরোনামে থাকেন। সম্প্রতি ভারত সরকার তারকা পেসার শামিকে দেশের অন্যতম সম্মানজনক খেতাব ‘অর্জুন পুরস্কার’ দিয়ে সম্মানিত করেছে। এবার ভারতীয় সেনার জন্য মন ছুঁয়ে যাওয়ার মতো কথা বললেন শামি।

ভারতীয় সেনাদের সঙ্গে সাক্ষাৎ মহম্মদ শামির

রিভার্স সুইংয়ের রাজা মহম্মদ শামি গত বছর খেলা ওয়ানডে বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট নিয়েছিলেন। এবার ভারতীয় সেনাদের (Indian Army) সঙ্গে দেখা করে আবারও ভক্তদের মন জয় করলেন তিনি। জওয়ানদের কয়েক সঙ্গে তোলা কিছু ছবিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন তিনি। শামির এই পোস্ট দেখে তাঁর ফলোয়াররাও বাহবা দিচ্ছেন। শামি তাঁর অফিসিয়াল অ্যাকাউন্ট এক্স এবং ইনস্টাগ্রামে ছবি শেয়ার করেছেন, যেখানে তিনি ভারতীয় জওয়ানদের সাথে দাঁড়িয়ে আছেন। ছবির ক্যাপশনে শামি লিখেছেন, ‘ভারতীয় হিসেবে আমি গর্বিত। আমি আমাদের সেনাদের সম্মান, সাহস ও দায়বদ্ধতাকে স্যালুট জানাই।’

চোটের কারণে ২০২৩ বিশ্বকাপের পর আর মাঠে ফিরতে পারেননি শামি। চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সম্প্রতি খেলা টেস্ট সিরিজে দলের অংশ ছিলেন না তিনি। পুরোপুরি ফিট না থাকায় ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই ম্যাচে শামিকে দলে নেয়নি বিসিসিআই। তবে বিশেষজ্ঞদের ধারণা, ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ম্যাচেই ফিরতে পারেন তিনি।

২৫ জানুয়ারি থেকে ২৯ জানুয়ারি হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে লাল বল সিরিজের প্রথম ম্যাচ। সিরিজের শেষ ও পঞ্চম ম্যাচটি ৭ মার্চ থেকে ধর্মশালায় অনুষ্ঠিত হবে।

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের প্রথম বেশ কয়েকটি ম্যাচে খেলেননি মহম্মদ শামি। কিন্তু হার্দিক পান্ডিয়ার চোটের পরে, শামি প্লেয়িং ইলেভেনে জায়গা পেয়েছিলেন। তারপরে শামি বিশ্বকাপে যে খেলাটা খেলেছিলেন সেটা মনে রাখার মতো। তিনি মাত্র ৭ ম্যাচে সর্বাধিক উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেছিলেন। টুর্নামেন্টে শামি ১০.৭১ এর আকর্ষণীয় গড় সহ ২৪ উইকেট নিয়েছিলেন। এছাড়াও, তিনি তিনবার পাঁচ উইকেট নেওয়া এবং একবার চার উইকেট নিয়ে ওডিআই ক্রিকেট বিশ্বকাপে ইতিহাস তৈরি করেছিলেন।

সম্পর্কিত খবর