কোটি কোটি টাকা জলে! KKR-র চিন্তা বাড়িয়ে দিলেন রিঙ্কু সিং

দাম প্রায় ২৫ কোটি টাকা। কিন্তু কাজের কাজ কতটা করতে পারবেন মিচেল স্টার্ক? নিলামে স্টার্কের জন্য লক্ষ্মীর ঝাঁপি উপুড় করার পর থেকে এই প্রশ্নের মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স। অনুশীলন ম্যাচে মিচেল স্টার্ক যেভাবে রান দিলেন তাতে KKR ভক্তদের কপালে চিন্তার ভাঁজ হয়ে উঠতে পারে প্রকট। কলকাতায় পা রাখার পরেই সোজা ইডেন গার্ডেন্সে চলে আসেন মিচেল স্টার্ক। দেরি না করে নেমে পড়েন অনুশীলন ম্যাচে। আগামি ২২ মার্চ থেকে শুরু হচ্ছে এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। লিগ শুরু হওয়ার আগে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলছে কলকাতা নাইট রাইডার্স। মঙ্গলবারও একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে কেকেআর। তাতে অংশ নিয়েছিলেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক।

মিচেল স্টার্ককে ব্যাটে ধুয়ে দিলেন রিঙ্কু সিং

কলকাতা প্রস্তুতি ম্যাচ খেলছে টিম পার্পল ও টিম গোল্ড দলে বিভিক্ত হয়ে। স্টার্ক খেলেছেন টিম পার্পলের হয়ে। চার ওভার বল করেছেন। এই সময়কালে ৪০ রান দিয়েছেন তিনি। মানে ওভার পিছু দশ রান করে দিয়েছেন IPL ইতিহাসের সবথেকে দামি ক্রিকেটার। নিয়েছেন একটি উইকেট। রিঙ্কু সিং-এর বিরুদ্ধে বল করতে গিয়ে কার্যত দিশেহারা হয়ে গিয়েছিলেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক। প্রথম দুই ওভারে অবশ্য ভালো বল করছিলেন স্টার্ক। সমস্যা শুরু হয় রিঙ্কু সিং মাঠে নামার পর। স্টার্কের বলে বড় শট মারেন রিঙ্কু। মিচেল এদিনের প্রস্তুতি ম্যাচে নিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের অন্যতম ওপেনার রহমাতউল্লাহ গুরবাজ। নতুন বলে আফগানিস্তানের ব্যাটারকে নতুন বলের সুইংয়ে পরাস্ত করেন স্টার্ক। এলবিডব্লু করে গুরবাজের উইকেট নিয়েছেন মিচেল।

২৩ মার্চ অভিযান শুরু কলকাতার

   

আলোচ্য প্রস্তুতি ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে টিম গোল্ড ১৮৮ রান তোলে। এই পক্ষের হয়ে ব্যাট করতে নেমে ৩৬ রানের ইনিংস খেলেছেন তরুণ অংকৃষ। তবে এদিনও অনুশীলন ম্যাচে অংশ নেননি নাইটদের অধিনায়ক শ্রেয়স আইয়ার। কলকাতা নাইত রাইডার্সের এবারের আইপিএল অভিযান শুরু হচ্ছে ২৩ মার্চ থেকে। প্রথম ম্যাচ সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে।

ছোটোবেলা থেকে খেলাধুলোর প্রতি ভালোবাসা। এখন পেশা। বিভিন্ন প্রতিষ্ঠানে লিখছে বিগত কয়েক বছর ধরে।

সম্পর্কিত খবর