ঘাড় ত্যাড়া ঈশানের জন্য বন্ধ হতে পারে টিম ইন্ডিয়ার দরজা! BCCI নিতে চলেছে চরম পদক্ষেপ

যে ক্রিকেটাররা বর্তমানে টিম ইন্ডিয়ার (India national cricket team) অংশ নন বা রঞ্জি ট্রফির (Ranji Trophy) মতো গুরুত্বপূর্ণ ঘরোয়া টুর্নামেন্টে অংশ নিচ্ছেন, তাদের কড়া বার্তা দেওয়ার প্রস্তুতি নিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই (Board of Control for Cricket in India)। বোর্ড এই জাতীয় খেলোয়াড়দের নিয়ে বেশ অসন্তুষ্ট এবং শিগগিরই তাদের জন্য একটি আদেশ জারি করতে পারে।

এই তালিকায় সবচেয়ে এগিয়ে রয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান ঈশান কিষাণের (Ishan Kishan) নাম। দক্ষিণ আফ্রিকা সফরে হঠাৎ করেই টিম ম্যানেজমেন্টের কাছ থেকে বিরতি চেয়েছিলেন ঈশান, এরপর থেকে প্রতিনিয়ত ক্রিকেট থেকে দূরে সরে যাচ্ছেন তিনি। টিম ইন্ডিয়ার হেড কোচ জানিয়েছেন, কিষাণকে যদি দলে ফিরতে হয়, তাহলে তাঁকে কিছুটা ক্রিকেট খেলতে হবে।

   

বিস্ময়করভাবে এখনও পর্যন্ত রঞ্জি ট্রফির একটি ম্যাচও খেলেননি ঈশান। কিছুদিন আগেই খবর এসেছিল ঈশান কিষাণ পান্ডিয়া ভাইদের সঙ্গে অনুশীলন শুরু করেছেন। এমন পরিস্থিতিতে জল্পনা তৈরি হচ্ছিল, রঞ্জি ট্রফি নয়, আইপিএলের জন্য প্রস্তুতি নিচ্ছেন ঈশান কিষাণ। রঞ্জি ট্রফি চলাকালীন আইপিএল ভাবনায় ঢুকে পড়া ক্রিকেটারদের নিয়ে বেশ ক্ষুব্ধ ভারতীয় ক্রিকেট বোর্ড।

BCCI-র একটি সূত্র জাতীয় সংবাদ মাধ্যমে জানিয়েছে, আগামী কয়েকদিনের মধ্যে বিসিসিআইয়ের পক্ষ থেকে সব ক্রিকেটারকে জানিয়ে দেওয়া হবে রঞ্জি ট্রফিতে তাদের রাজ্য দলের হয়ে খেলার জন্য। কেবলমাত্র সেই খেলোয়াড়দেরই ছাড় দেওয়া হবে যারা অনুপযুক্ত এবং এনসিএতে পুনর্বাসন করছেন। জানুয়ারি থেকে ইতিমধ্যেই আইপিএল মোডে আসা কিছু খেলোয়াড়কে নিয়ে খুব একটা খুশি নয় বোর্ড। যদিও এখনো প্রকাশ্যে কোনও খেলোয়াড়ের নাম উল্লেখ করা হয়নি। তবে অনেকে অনুমান করছেন যে এই সতর্কবার্তা বিশেষ করে ঈশান কিষাণের জন্য।

ishan kishan

জাতীয় দলের হয়ে ধারাবাহিকভাবে খেলার সুযোগ পেয়েছিল ঈশান কিষাণ। শুরুর দিকে নিজের প্রতিভার প্রমাণ দিলেও ক্রমে প্রথম একাদশে অনিশ্চিত হয়ে পড়েন তিনি। পরে একেবারেই সরে দাঁড়ান দল থেকে। মানসিক অবসাদের কথা বলে ঈশান সরে দাঁড়িয়েছেন বলে শোনা গিয়েছিল।

সম্পর্কিত খবর