ISL শুরুর আগেই ধাক্কা! মোহনবাগান ছাড়তে চলেছেন এই তারকা প্লেয়ার, হতাশ মেরিনার্সরা

বেশ কিছুদিন ধরেই মোহন বাগান সুপার জায়ান্ট (Mohun Bagan Super Giant) ম্যানেজমেন্টের সঙ্গে কিছুটা দলাচলের মধ্যে রয়েছেন হুগো বৌমাস (Hugo Boumous)। এই আইএসএল ২০২৩-২৪ (Indian Super League) মরসুমের শুরু থেকেই গুঞ্জন শোনা যাচ্ছিল যে মেরিনার্স খেলোয়াড়কে আর দলে রাখতে আগ্রহী নয়।

সে সময় ফরাসি ফরোয়ার্ডের দীর্ঘমেয়াদি চুক্তি তাতে বাধা হয়ে দাঁড়ায়। তবে মরসুম যত এগোবে, ততই বৌমাসের বিদায়ের সম্ভাবনা বাড়বে বলে মনে করে হচ্ছে। তবে পরবর্তীতে কোন ক্লাবে যোগ দিতে পারেন তিনি, তা এখনও জানা যায়নি। ২০২১-২২ মরশুমের শুরুতেই মোহনবাগানে যোগ দিয়েছিলেন হুগো বৌমাস। রেকর্ড ট্রান্সফার ফিতে তাকে এনেছিল মেরিনার্স।

   

শেষ দুই মরসুমের দুটিতেই তাঁর পারফরম্যান্স যথার্থ না হওয়ায় তা তাঁকে নিয়ে প্রত্যাশা পূরণ হয়নি। প্রথম মরসুমে ১৯ ম্যাচে করেন মাত্র ৫ গোল। ২০২২-২৩ মরসুমে মোট ২৬ ম্যাচে করেছেন মাত্র ৬ গোল। সেই সঙ্গে মিডিয়া রিপোর্ট অনুযায়ী, তাঁর মনোভাবও মেরিনার্স ম্যানেজমেন্টের জন্য ইস্যু হয়ে দাঁড়িয়েছিল। তিনি এই মরসুমে মোট ২৩ টি খেলায় অংশ নিয়েছেন এবং এখন পর্যন্ত নিজের নামের প্রতি পারেননি। এছাড়া মোহনবাগান তারকা সাহাল আব্দুল সামাদ দীর্ঘদিন ইনজুরিতে থাকায় নিয়মিত খেলার সুযোগ তাঁকে দেওয়া হয়েছে।

তবে এএফসি এশিয়ান কাপে ভারতীয় জাতীয় দলের অভিযানের সময় থেকেই বোঝা যাচ্ছিল সাহাল এখন খেলার জন্য ফিট। মোহনবাগানের নতুন কোচ আন্তোনিও হাবাসও আছেন, যিনি আরও রক্ষণাত্মক শৈলীতে খেলতে পছন্দ করেন। তাই হুগো ক্লাব ছাড়লেও অনেকে হয়তো অবাক হবেন না। তবে তিনি কোথায় যোগ দেবেন তা এখনো জানা যায়নি। গুঞ্জন শোনা যাচ্ছে, মুম্বাই সিটি এফসি-তে পাড়ি জমাতে পারেন তিনি। তবে সেই পদক্ষেপ খুব একটা সহজ হবে বলে মনে করা হচ্ছে না। মুম্বই সিটি এফসি জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে বেশ সক্রিয় রয়েছে। বিদেশি ও ডোমেস্টিক ফুটবলার সই করার ব্যাপারে ইতিমধ্যে একাধিক পদক্ষেপ নিয়েছে ক্লাব।

সম্পর্কিত খবর