বাদ আগরকর! ভারতকে বিশ্বকাপ জেতানো এই প্লেয়ারকে আনছে BCCI, বড় সিদ্ধান্তের পথে জয় শাহ

টিম ইন্ডিয়ার (Team India) দল নির্বাচনের কারণে খবরের শিরোনামে এখন প্রায়ই থাকেন অজিত আগরকর (Ajit Agarkar)। তবে এরই মধ্যে খবর পাওয়া যাচ্ছে খুব শিগগিরই নাকি তাঁকে প্রধান নির্বাচকের পদ থেকে অব্যাহতি দেওয়া হতে পারে। এমনটাও দাবি করা হচ্ছে যে ইতিমধ্যে নতুন নির্বাচক খোঁজার প্রক্রিয়া শুরু করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (Board of Control for Cricket in India)। ২০১১ সালের বিশ্বকাপজয়ী দলের দুই ক্রিকেটার ভারতীয় ক্রিকেট দলের ম্যানেজমেন্টে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন।

এরকম বড় দাবি প্রকাশ্যে আসার পর ক্রিকেট প্রেমীদের মনে প্রশ্ন, এতো তাড়াতাড়ি বোর্ডের বিরাগভাজন কেন হলেন অজিত? তাছাড়া কারা এই দুই প্রাক্তন ক্রিকেটার যারা তাঁকে সরিয়ে ক্ষমতায় আসার দৌড়ে রয়েছে? সব মিলিয়ে এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট বোর্ডকে কেন্দ্র করে প্রশ্নের পর প্রশ্ন রয়েছে।

   

সিনিয়র নির্বাচক পদের জন্য নতুন করে আবেদনপত্র আহ্বান করেছে BCCI। বিসিসিআই জানিয়েছে, এই পদের জন্য ৭টি টেস্ট ম্যাচ ও ৩০টি প্রথম শ্রেণির ক্রিকেট খেলার অভিজ্ঞতা থেকে বাধ্যতামূলক। আগ্রহীরা আগামী ২৫ জানুয়ারি সন্ধ্যা পর্যন্ত আবেদন করতে পারবেন। নির্বাচিত হলে আবেদনকারীকে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। তবে তার তারিখ এখনো ঘোষণা করা হয়নি।

অজিত আগরকরের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের নির্বাচক কমিটির একজন সদস্য যেতে চলেছেন বলে মনে করা হচ্ছে। কারণ নির্বাচিত কোনো সদস্যের মেয়াদ এখনো পূর্ণ হয়নি। কেউ পদত্যাগও করেননি। এমন পরিস্থিতিতে একজনকে সরিয়ে দেওয়া হবে বলেই মনে করা হচ্ছে। এবার প্রধান নির্বাচক অজিত আগরকর ছাড়াও নির্বাচক কমিটিতে জায়গা পেয়েছেন প্রাক্তন ওপেনার ব্যাটসম্যান শিব সুন্দর দাস, প্রাক্তন ফাস্ট বোলার সুব্রত দাস, সলিল আঙ্কোলা ও প্রাক্তন ব্যাটসম্যান শ্রীধরন শরথ। সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, আগরকরের জায়গা আপাতত নিরাপদ।

২০১১ সালের বিশ্বকাপজয়ী দলের সদস্য অলরাউন্ডার যুবরাজ সিং (Yuvraj Singh) ও হরভজন সিং (Harbhajan Singh) বিসিসিআইয়ের সঙ্গে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছেন। সম্প্রতি এক সংবাদ সম্মেলনে যুবরাজ সিং জানিয়েছেন, তিনি মেন্টর হিসেবে দলের সঙ্গে যোগ দিতে চান এবং বড় টুর্নামেন্টের জন্য তরুণ খেলোয়াড়দের মানসিকভাবে প্রস্তুত করতে চান। একই সঙ্গে প্রাক্তন তারকা ক্রিকেটার হরভজন সিংও বিসিসিআইয়ের সঙ্গে কাজ করার ব্যাপারে ইচ্ছা প্রকাশ করেছেন।

সম্পর্কিত খবর