টিম ইন্ডিয়া তো দূর, সংশয় IPL-এ খেলা নিয়েও! ঈশান কিষাণকে চুক্তি থেকে বাতিলের পথে BCCI

ঈশান কিষাণকে (Ishan Kishan) নিয়ে হইচইয়ের মধ্যে তাঁর উপর বিসিসিআইয়ের (Board of Control for Cricket in India) শাস্তির খাঁড়ার খবর আরও জোরালো হতে শুরু করেছে। কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) স্পষ্ট ইঙ্গিত দেওয়ার পরেও ঈশান কিষাণকে ঝাড়খণ্ডের হয়ে পাওয়া যায়নি। এখন এমন পরিস্থিতিতে BCCI কিছু খেলোয়াড়ের প্রতি অসন্তোষ প্রকাশ করেছে। এখন সোশ্যাল মিডিয়ায় অনেক পোস্টে বলা হচ্ছে যে বিসিসিআই কেন্দ্রীয় চুক্তি থেকে ঈশান কিষাণকে বাদ দিতে পারে, যদিও এ নিয়ে এখনও আনুষ্ঠানিক কোনো ঘোষণা করা হয়নি।

এখন বিসিসিআই কিছু খেলোয়াড়ের উপর অসন্তুষ্ট কারণ তারা রঞ্জি ট্রফিতে খেলতে আগ্রহী নয়। পূজারা এবং রাহানের মতো ব্যাটসম্যানরা পারফর্ম করতে এবং ফিরে আসতে ব্যস্ত। কিন্তু কিছু তারকা খেলোয়াড় রঞ্জি ট্রফি না খেলে আইপিএলের জন্য নিজেদের প্রস্তুত করছেন। আর এই ক্রিকেটারদের এখনই ‘আইপিএল মুড’-এ আসায় মোটেও খুশি নয় বিসিসিআই। কিছু খেলোয়াড় ফিট থাকা সত্ত্বেও রঞ্জি ট্রফিতে খেলছেন না।

   

মানসিক চাপের কারণ দেখিয়ে দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ঈশান কিষাণ। কিন্তু এরপরই ঘুরতে ও পার্টি করতে দেখা যায় তাঁকে। তাঁর এই মনোভাব ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের ভাল লাগেনি এবং শাস্তি হিসাবে বোর্ড তরুণ খেলোয়াড়কে আফগানিস্তানের টি-টোয়েন্টি সিরিজ থেকে বাইরে রেখেছিল।

তা সত্ত্বেও ঈশান কিষাণের কোনও পরিবর্তন হয়নি এবং তাঁকে ইংল্যান্ডের টেস্ট সিরিজেও জায়গা দেওয়া হয়নি। একই সঙ্গে শোনা যাচ্ছে, ঈশান কিষাণের এই আচরণ তাঁর কেন্দ্রীয় চুক্তিতে প্রভাব ফেলতে পারে। কিছু মিডিয়া রিপোর্টে দাবি করা হয়েছে, বিসিসিআই তাঁকে চুক্তি থেকে বের করে দিতে পারে। বিসিসিআই যদি কেন্দ্রীয় চুক্তি থেকে ঈশান কিষাণকে সরিয়ে দেয়, তাহলে আর্থিক ক্ষতির মুখে পড়তে হতে পারে তাঁকে। বর্তমানে তিনি চুক্তির ‘সি’ ক্যাটাগরিতে আছেন, যার কারণে তাঁর বার্ষিক বেতন ১ কোটি টাকা। তাই চুক্তির বাইরে থাকায় বড় ধাক্কা খেতে পারেন তিনি।

ishan kishan

ঈশান কিষাণকে দলে জায়গা না দেওয়া নিয়ে প্রশ্ন করা হলে হেড কোচ রাহুল দ্রাবিড় বলেন, আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার আগে তাঁকে কিছু ঘরোয়া ক্রিকেট খেলতে হবে। তা সত্ত্বেও, তিনি রঞ্জি ট্রফি ২০২৪ এ অংশ নেননি। কিছুদিন আগেই বরোদার রিলায়েন্স স্টেডিয়ামে পান্ডিয়া ব্রাদার্সের সঙ্গে অনুশীলন করতে দেখা গিয়েছিল ঈশান কিষাণকে। তারপর থেকেই জল্পনা চলছে যে তিনি আইপিএল ২০২৪-এর জন্য ঘাম ঝরাচ্ছেন।

সম্পর্কিত খবর