ফাইনালে উঠলেই এই দুই শক্তিকে পেয়ে যাবে ইস্টবেঙ্গল! সুখবর লাল-হলুদ শিবিরের জন্য

আর কয়েক ঘণ্টা। তারপরেই কলিঙ্গ সুপার কাপের (Kalinga Super Cup) সেমিফাইনালে খেলতে নামবে ইস্টবেঙ্গল (East Bengal FC)। জামশেদপুর এফসিকে (Jamshedpur FC) পরাস্ত করতে পারলেই দল চলে যাবে ফাইনালে। ম্যাচে বল গড়ানোর আগে ইস্টবেঙ্গল শিবিরে আসতে শুরু করেছে একের পর এক ভালো খবর। আজ সন্ধ্যায় কিক অফ হওয়ার আগে তাই বাড়তি উত্তেজনায় ফুটতে শুরু করেছে লাল হলুদ জনতা।

সুপার কাপের গ্রুপ পর্যায়ে অপরাজিত থেকেছে ইস্টবেঙ্গল। তিন ম্যাচের তিনটি ম্যাচেই দল জিতেছে। যার মধ্যে একটা ছিল ডার্বি। বাগানকে ৩ গোল দিয়েছিল ইস্টবেঙ্গল। ডুরান্ড কাপের ডার্বির মতো কলিঙ্গ সুপার কাপের ম্যাচেও মোহন বাগান সুপার জায়ান্টকে হারিয়েছে ইস্টবেঙ্গল। এই ম্যাচেও বাগানের জালে বল জড়িয়েছেন নন্দ কুমার শেখর। বাকি দুটো গোল ক্লেইটন সিলভার।

   

ডার্বির পরপর লাল হলুদ শিবিরে এসেছে বড় খবর। মিনি ডার্বিতেও জিতেছে ইস্টবেঙ্গল। কলকাতার অন্যতম প্রধান ক্লাব মহামেডান স্পোর্টিংকেও হারিয়েছে ইস্টবেঙ্গল। দেশের অনূর্ধ্ব ১৭ লীগের ম্যাচে মুখোমুখি হয়েছিল কলকাতার দুই প্রধান। সেখানেও জিতেছে ইস্টবেঙ্গল। দাদাদের মতো ভাইয়েরাও উঁচু করে ধরেছে লাল হলুদ মশাল। কোনো গোল হজম না করে মহামেডান স্পোর্টিং ক্লাবকে ২-০ গোলে হারিয়েছে ইস্টবেঙ্গলের যুব দল।

এখানেই শেষ নয়, আরও আছে। দল ফাইনালে উঠতে পারলে ইস্টবেঙ্গল সমর্থকদের জন্য থাকতে পারে চমক। সম্প্রতি এ ব্যাপারে বড় কিছু সম্ভাবনার কথা কানে এসেছে। জামশেদপুর এফসি এবার প্রত্যাশা মতো পারফর্ম করতে পারছে না। খালিদ জামিলকে কোচ হিসেবে নিয়ে আসার পর বদলেছে তাদের ফর্ম। একই কথা ইস্টবেঙ্গলের ক্ষেত্রেও প্রযোজ্য। ইন্ডিয়ান সুপার লিগে ধারাবাহিকভাবে ভালো খেলতে না পারলেও সুপার কাপে আশা জাগিয়েছে শতাব্দী প্রাচীন ক্লাব।

জানা গিয়েছে, সুপার কাপের জন্য মহেশ সিং কে কলিঙ্গ সুপার কাপের জন্য তৈরি রাখছে ইস্টবেঙ্গল। ভারত এশিয়ান কাপ থেকে ছিটকে গিয়েছে। ইস্টবেঙ্গল জামশেদপুর এফসিকে হারিয়ে ফাইনালে উঠতে পারলে চূড়ান্ত ম্যাচের জন্য মহেশকে পেয়ে যেতে পারে লাল হলুদ একাদশ। এছাড়াও লালচুংনুঙ্গাকেও পাওয়ার প্রচুর সম্ভাবনা রয়েছে ইষ্টবেঙ্গলের।

সম্পর্কিত খবর