শুধু বল না, ব্রাশ ঘোরাতেও দক্ষ! কুলদীপ যাদববের আঁকা রাম, হনুমানের ছবি ভাইরাল

লকডাউনের মধ্যে ভারতীয় দলের (India national cricket team) বোলার কুলদীপ যাদব (Kuldeep Yadav) নিজের বাড়িতে ছবি এঁকে সময় কাটিয়েছেন। কুলদীপ যাদব রামায়ণ (Ramayana) দ্বারা প্রভাবিত। তিনি রামজি এবং হনুমানজির একটি ছবিও এঁকেছেন এবং সে সব ছবি রঙ দিয়ে পূর্ণ করেছেন। আসলে সেই সময় কুলদীপ মাঠে গিয়ে অনুশীলনও করতে পারছিলেন না। যার কারণে তিনি ঘরে বসে ছবি আঁকার মাধ্যমে নিজের শখ পূরণ করার চেষ্টা করেছিলেন।

এই সময়টায় যাদব বেশ কিছু সুন্দর ছবি পেন্ট করেছিলেন। বিগত দুই একদিনে যাদবের আঁকা এই ছবিগুলো নতুন করে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে শুরু করেছে। আর কয়েক দিন পরেই অযোধ্যায় রাম মন্দির প্রতিষ্ঠার পবিত্র দিবস। এই বিশেষ দিনের অপেক্ষায় রয়েছে গোটা বিশ্ব। এমন সময় কুলদীপ যাদবের আঁকা শ্রী রামের ছবি, হনুমান জির ছবি নেটিজেনদের মধ্যে নতুন করে আলোচনার বিষয় হয়ে উঠেছে।

   

একজন দায়িত্বশীল নগরবাসীর মতো বাকি নগরবাসীকে লকডাউন মেনে চলার ও আহ্বান জানিয়েছিলেন কুলদীপ যাদব। তিনি এর আগে বলেছিলেন, ‘রামায়ণ আজকাল ডিডি ওয়ানে সম্প্রচারিত হচ্ছে। যা আমি পুরো পরিবারের সাথে দেখি। রামায়ণও খুব আকর্ষণীয়, যা থেকে অনেক কিছু শেখা যায়।’ কুলদীপ বলেছিলেন যে ‘আমি আরও অবসর সময়ে কিছু চিত্রকর্ম তৈরি করব।’ নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ভিডিও শেয়ার করেছিলেন কুলদীপ যাদব।

এতে তিনি তার পুরো রুটিনের কথা বলেছিলেন। ভিডিওতে কুলদীপ বলেছিলেন, ‘পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটানোর পাশাপাশি টিভি দেখে নিজেকে বিনোদন করার চেষ্টা করছি।’ তিনি আজকাল ছবি আঁকার শখও পূরণ করছেন। ভিডিওতে তিনি নিজের তৈরি চিত্রকর্মটিও দেখিয়েছেন, যা তাঁর ভক্তরা খুব পছন্দ করেন।

এ প্রসঙ্গে বলে রাখা ভালো, রামলালার পবিত্র প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠান নিয়ে সারা দেশে উৎসাহ উদ্দীপনা রয়েছে। বিভিন্ন প্রদেশ থেকে রাম ভক্তরা তাদের আরাধ্যের জন্য বিভিন্ন উপহার নিয়ে আসছেন। দেশের প্রতিটি প্রান্ত থেকে রামভক্তরা বিভিন্ন উপায়ে প্রদক্ষিণ করে অযোধ্যায় আসছেন। ভক্তদের উপস্থিতির কথা মাথায় রেখে ২২ জানুয়ারির পর রামলালা পরিদর্শনের আবেদন জানিয়েছে প্রশাসন।

সম্পর্কিত খবর