দুরন্ত ফর্মে ফিরলেন নাইট তারকা! IPL শুরুর আগে বিরাট স্বস্তি KKR শিবিরে

অবশেষে কিছুটা স্বস্তি। রানে ফিরলেন শ্রেয়স আইয়ার। রঞ্জি ট্রফির ফাইনাল ম্যাচে বড় রান করেছেন আইয়ার, হাসি ফুটেছে কলকাতা নাইট রাইডার্স সমর্থকদের মুখে। খুশি হবেন ভারতীয় ক্রিকেট প্রেমীদের সিংহ ভাগ। আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আগে শ্রেয়স আইয়ারের এই ইনিংস অনেক সমালোচনার ইতি ঘটিয়েছে সাময়িক ভাবে। বিদর্ভের বিরুদ্ধে রঞ্জি ট্রফির ফাইনাল ম্যাচ খেলেছে মুম্বাই।

এই ম্যাচে সেঞ্চুরি করে রেকর্ড গড়েছেন সরফরাজ খানের ভাই মুশির খান। রঞ্জি ট্রফি ফাইনালে সবথেকে কম বয়সী ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করেছেন, ভেঙেছেন সচিন তেন্ডুলকরের রেকর্ড। তবে তাঁর ইনিংস আইয়ারের ইনিংসের ওপর ছায়া ফেলতে পারেনি।

   

আইয়ার গতকাল অল্পের জন্য নিজের নামের পাশে সেঞ্চুরি যুক্ত করতে পারেননি। ৯৫ রানে থেমে যায় তাঁর ইনিংস। মাত্র পাঁচ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া করেছেন আইয়ার। শতরান করতে পারলে শ্রেয়স নিজেও আরও একটু খুশি হতে পারতেন। রঞ্জি ট্রফির ফাইনাল দেখার জন্য মাঠে উপস্থিত ছিলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা। ঘরোয়া ক্রিকেটকে বিশেষ গুরত্ব না দেওয়ার অভিযোগে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই শ্রেয়স আইয়ারকে তাদের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেয়।

আইয়ার ও ইশান কিষাণকে চুক্তির বাইরে রাখার সিদ্ধান্ত নিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। আইয়ারকে চুক্তি থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত কতটা যুক্তিযুক্ত সে ব্যাপারে উঠতে শুরু করে প্রশ্ন। তবে একটা ব্যাপার স্পষ্ট ছিল, ভারতীয় দলে ফের জায়গা করে নিতে হলে ঘরোয়া ক্রিকেটে শ্রেয়স আইয়ারকে রান করতেই হবে।

শ্রেয়স আইয়ার রান করলেন। খেললেন ৯৫ রানের ইনিংস। রঞ্জি ফাইনালে বিদর্ভের বিরুদ্ধে প্রথম ইনিংসে করতে পেরেছিলেন মাত্র ৭ রান। এরপর নিজেকে প্রমাণ করার জন্য তাঁর কাছে বাকি ছিল মাত্র একটি ইনিংস। কলকাতা নাইট রাইডার্স শুরু থেকেই তাদের অধিনায়কের পাশে ছিল। এবার ৯৫ রান করে ক্লাবের মুখ রাখলেন শ্রেয়স আইয়ার।

ছোটোবেলা থেকে খেলাধুলোর প্রতি ভালোবাসা। এখন পেশা। বিভিন্ন প্রতিষ্ঠানে লিখছে বিগত কয়েক বছর ধরে।

সম্পর্কিত খবর