আফগানিস্তানের বিরুদ্ধে বাদ পড়তেই মুখ খুললেন শ্রেয়াস! বড় মন্তব্য KKR অধিনায়কের

ভারতীয় নির্বাচকরা শ্রেয়াস আইয়ারকে (Shreyas Iyer) আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য স্কোয়াডে অন্তর্ভুক্ত করেননি। এমন পরিস্থিতিতে তিনি এখন রঞ্জি ট্রফিতে মুম্বাই দলের হয়ে খেলছেন। ইংল্যান্ড টেস্ট সিরিজের জন্য নিজেকে প্রস্তুত করছেন তিনি। অন্ধ্রের বিপক্ষে ম্যাচের পরও মুম্বাইয়ের বিকেসি স্টেডিয়ামে সেন্টার উইকেট নেটে স্থানীয় বোলারদের সঙ্গে দীর্ঘ সময় ব্যাটিং অনুশীলন করেন শ্রেয়াস আইয়ার। এ সময় নিজের খেলা নিয়ে বড় ধরনের বক্তব্য করেছেন ভারতের এই তরুণ ব্যাটসম্যান।

ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের প্রস্তুতির জন্য আইয়ারকে নির্বাচক এবং ভারতীয় টিম ম্যানেজমেন্ট তাঁর স্বাভাবিক খেলা চালিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছিল। এ প্রসঙ্গে এক ক্রীড়া সংবাদ মাধ্যমে আইয়ার বলেছেন, ‘”পরিস্থিতি যাইহোক আমি চালিয়ে খেলবো। বোলার যদি ডিফেন্সিভ বল করে তাহলেও চালিয়ে খেলবো, নাহলেও আক্রমণাত্বক মনোভাব বজায় রাখবো। শুরুর দিকে বোলাররা কিছুটা রক্ষণাত্মক মানসিকতা রাখে। ওই সময় থেকে আক্রমণ।”

   

আইয়ারের এর পরের মন্তব্য আরও গুরুত্বপূর্ণ। তিনি বলেন, “আপনি রান করতে চান এবং আপনাকে আপনার দলকে একটি নির্দিষ্ট পয়েন্টে নিয়ে যেতে হবে। এটাই ছিল আমার মানসিকতা এবং তাতেই আমি আটকা পড়েছিলাম। স্কোর যাই হোক না কেন, আমি পারফরম্যান্সে খুশি ছিলাম।” এ প্রসঙ্গে বলে রাখা ভো, অন্ধ্রের বিপক্ষে প্রথম ইনিংসে তিনি ৪৮ রান করেছিলেন।

পিচ নিয়ে আইয়ার আরও বলেন, “সত্যি কথা বলতে, এটা টার্নিং ট্র্যাক ছিল না। কিন্তু তা ছাড়া শুধু আমার ম্যাচ ফিটনেসের জন্যই আমি যতদিন সম্ভব মাঠে থাকতে পারতাম। আমি মূলত এই দিকেই মনোনিবেশ করছিলাম কারণ আমার ইনজুরির পরের স্টেজ। উইকেটে এবং আউটফিল্ডে দীর্ঘ সময় ধরে থাকা আমার পক্ষে কঠিন হয়ে পড়েছে। তাই পাঁচ বছর পর এটা আমার জন্য খুব ভালো একটা অনুশীলন ছিল।”

shreyas iyer

ভারতের হয়ে তিনি শেষ সিরিজ খেলেছিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। শ্রেয়াস আইয়ার এই সিরিজে ফ্লপ হয়েছিলেন। শ্রেয়াস আইয়ার ৩১, ৬, ০ এবং ৪ স্কোর নিয়ে এই সিরিজে কোনও প্রভাব ফেলতে ব্যর্থ হন। আগামী দিনে টিম ইন্ডিয়াকে তাদের ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে হবে। ঘরের মাঠে শ্রেয়াস আইয়ারের পারফরম্যান্স এর আগে খুব ভাল হয়েছে। ১১ ইনিংসে তিনটি হাফ সেঞ্চুরি ও একটি সেঞ্চুরি করেছেন তিনি। এমন পরিস্থিতিতে ইংল্যান্ডের বিপক্ষে সুযোগ পেতে পারেন আইয়ার।

সম্পর্কিত খবর