টিম ইন্ডিয়া থেকে বাদ, IPL-এও কেনেনি কেউ! এবার ভারত ছেড়ে ইংল্যান্ডে খেলবেন এই প্লেয়ার

এপ্রিল ও মে মাসে নর্দাম্পটনশায়ারের হয়ে কাউন্টি ক্রিকেট খেলবেন ভারতীয় ব্যাটসম্যান করুণ নায়ার (Karun Nair)। কাউন্টি ম্যানেজমেন্ট জানিয়েছে, কাউন্টি চ্যাম্পিয়নশিপের প্রথম সাতটি ম্যাচে তাঁকে পাওয়া যাবে।

এর আগে গত মরসুমে নর্দাম্পটনশায়ারের হয়ে শেষ তিন ম্যাচ খেলেছিলেন নায়ার। তবে দলকে দ্বিতীয় বিভাগে যাওয়া থেকে বাঁচাতে পারেননি তিনি। ব্যক্তিগতভাবে এটি তাঁর জন্য একটি সফল মরসুম ছিল। কারণ তিনি তিন ইনিংসে ৭৭, ১৫০ এবং ২১ রান করেছিলেন। নর্দাম্পটনশায়ারের কোচ জন স্যাডলার ক্লাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছেন, ‘২০২৪ সালে নায়ারের দিকে আমাদের নজর ছিল এবং সে আমাদের ‘প্রধান লক্ষ্য’ ছিল। ও শুধু আমাদের হয়ে রান করেনি, ওর রানের ক্ষুধা, ধৈর্য ও টেম্পারামেন্ট ছিল অতুলনীয়। এই মরসুমে ওকে আমাদের সঙ্গে পেয়ে আমরা আনন্দিত এবং আমি নিশ্চিত সে আবারও আমাদের জন্য অমূল্য সম্পদ হয়ে উঠবে।

   

এর আগে, নায়ারের মরসুমের জন্য প্রারম্ভিক প্রাপ্যতা নিয়ে সংশয় ছিল কারণ তিনি আইপিএলেও অংশ নিতে পারতেন। তবে, ডিসেম্বরে অনুষ্ঠিত আইপিএল নিলামে কোনও দল তাঁকে নেয়নি এবং তিনি এখন পুরোপুরি কাউন্টি মরসুমের অংশ হতে পারেন। নায়ার গত আইপিএল মরসুমে লখনউ সুপার জায়ান্টসের অংশ ছিলেন। যদিও তাঁকে পরিবর্ত হিসাবে দলে আনা হয়েছিল।

‘নর্দাম্পটনশায়ারের হয়ে আবারও কাউন্টি ক্রিকেট খেলতে মুখিয়ে আছি। আমাদের লক্ষ্য যত বেশি সম্ভব ম্যাচ জিতে দলকে প্রথম বিভাগে নিয়ে যাওয়া। আমার ওপর আস্থা রাখার জন্য আমি কোচ ও অধিনায়কের কাছে কৃতজ্ঞ। আমি গত বারের আমার ফর্ম নিয়ে খুব খুশি ছিলাম এবং আশা করি এই বছরও সেই ফর্ম অব্যাহত থাকবে’, বলেছেন নায়ার।

৩২ বছর বয়সী নায়ার ভারতের হয়ে ৬টি টেস্ট ও ২টি ওয়ানডে খেলেছেন। ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে চেন্নাই টেস্টে অপরাজিত ৩০৩ রানের ইনিংস খেলেন এবং বীরেন্দ্র শেবাগের পর দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ট্রিপল সেঞ্চুরি করেন।

সম্পর্কিত খবর