অপেক্ষার অবসান! এবার মোহন বাগানে ফিরছেন এই তারকা প্লেয়ার, খেলতে পারেন ডার্বিতে

এসিএল চোটের পর মোহন বাগানের (Mohun Bagan A.C.) তারকা মিডফিল্ডার জনি কাউকো (Joni Kauko) প্রায় এক বছরের জন্য মাঠের বাইরে। এটিকে মোহন বাগানের জমানায় জনি ছিলেন হুয়ান ফেরান্দো দলের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ এবং অনেকেই আশা করেছিলেন যে জনি দীর্ঘদিন আইএসএল (Indian Super League) কাপ বিজয়ীদের সাথে থাকবেন। জনির চোটের পরে মোহন বাগান মাঠে তাদের লড়াই জারি রেখেছিল। তবে সমস্যা যে ছিল না সেটা নয়। গত বার কোচ জুয়ান ফেরান্দো মোহন বাগানকে ক্লাবের প্রথম ISL জয়ের দিকে পরিচালিত করেছিলেন। বিজয় প্যারেডে ক্লাবের চেয়ারম্যান ডঃ সঞ্জীব গোয়েঙ্কা ঘোষণা করেছিলেন যে চোটের পরেও জনি কাউকো টিম মোহন বাগানের সাথে থাকতে চলেছেন।

কিন্তু গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডো খোলার পর বিদেশি ব্রিগেডকে ঢেলে সাজাতে আগ্রাসী হয়ে বাজারে নেমেছিল মোহন বাগান সুপার জায়ান্ট। আগের দলের বিদেশিরা স্কোয়াডের মধ্যে ধরে রাখা হয় হুগো বৌমাউস, জনি কাউকো, দিমিত্রি পেত্রাতোস এবং ব্র্যান্ডন হ্যামিল।

   

ম্যানেজমেন্ট জেসন কামিংস, আরমান্দো সাদিকু এবং হেক্টর ইউস্টে, এই তিন নতুন বিদেশী নিয়োগ করেছে। একটি দল একটি আইএসএল অভিযানে ছয়জন বিদেশিকে নিবন্ধন করতে পারে, তাই মোহন বাগানকে জনি কাউকোকে দল থেকে বাদ দিতে হয়েছিল এবং বাকি বিদেশিদের রেজিষ্টার করতে হয়েছিল। এএফসি কাপের জন্য। একটি দল একাধিক বিদেশী নিবন্ধন করতে পারে তবে ম্যাচের দিনের স্কোয়াডে কেবল ৬ জনকে রাখতে পারে। তবে মোহনবাগান এখনও জনি কাউকোকে দলে নথিভুক্ত করেনি।

কিছুদিন আগে কয়েকটি মিডিয়া রিপোর্ট বেরিয়েছিল যে মোহনবাগান জনি কাউকোর চুক্তি বাতিল করার জন্য আলোচনা করছে, তবে অনেকে আবার এটাও বলছে যে ম্যানেজমেন্ট এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি। ডিসেম্বর-জানুয়ারিতে মোহনবাগানের ফিটনেস ও মেডিক্যাল চেকআপ হওয়ার কথা। যদি জনি কাউকো সেই পরীক্ষায় উত্তীর্ণ হন, ম্যানেজমেন্ট তাঁর চুক্তির মেয়াদ আরও কয়েক মরসুম বাড়াতে রাজি আছে, অন্যথায়, চুক্তিটি বাতিল হয়ে যাবে। তবে শোনা যাচ্ছে জনি কাউকো বেশ ভালভাবে সুস্থ হয়ে উঠছেন এবং মোহনবাগান ম্যানেজমেন্ট তাকে এত সহজে হারাতে চায় না।

সম্পর্কিত খবর