দল থেকে বাদ বুমরাহ, রাহুল, আইয়ার! নতুন ODI টিমের ঘোষণা, তালিকায় চমকে দেওয়া নাম

ভারত (India) ও ইংল্যান্ডের (England) মধ্যকার টেস্ট সিরিজের ২ দিন আগে নতুন ওয়ানডে দল ঘোষণা করা হয়েছে। এই দল থেকে বাদ পড়েছেন ভারতের একাধিক তারকা ক্রিকেটার। স্কোয়াড প্রকাশ্যে আসার পর অনেকে আরও বেশি বিস্মিত হয়েছেন কারণ ভারতের ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah) এবং ভারতের সহ-অধিনায়ক কেএল রাহুলও (KL Rahul) দল থেকে বাদ পড়েছেন। এমনকি আইসিসি ওডিআই বিশ্বকাপের আসরে দুর্দান্ত পারফরম্যান্স করা শ্রেয়স আইয়ারকেও (Shreyas Iyer) দল থেকে বাদ দেওয়া হয়েছে।

এমন পরিস্থিতিতে ওয়ানডে দলটি পুরোপুরি বদলে গেছে। কোন কোন খেলোয়াড়কে এই দলে অন্তর্ভুক্ত করা হয়েছে তা এবার জেনে নেওয়া যাক। বর্ষসেরা ওয়ানডে দল ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (International Cricket Council)। এই দলে বিশ্বকাপের অংশ ছিলেন এমন খেলোয়াড়রা রয়েছেন। ২০২৩ সালের ICC বিশ্বকাপের ফাইনাল ম্যাচ ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে খেলা হয়েছিল।

   

এই টুর্নামেন্টে অংশগ্রহণকারী খেলোয়াড়দের মধ্য থেকে সেরা খেলোয়াড় বাছাই করে বর্ষসেরা দল ঘোষণা করা হয়েছে। এই দল থেকে বাদ পড়েছেন ভারতের অনেক তারকা ক্রিকেটার। ভারতীয় পেসার জসপ্রীত বুমরাহকেও দলে রাখা হয়নি। এছাড়া এই দল থেকে কেএল রাহুল ও শ্রেয়স আইয়ারের জন্য জায়গা বরাদ্দ করা হয়নি। আইসিসির বর্ষসেরা ক্রিকেটার দলে জায়গা পেয়েছেন ভারতের ছয় ক্রিকেটার। এই দলে জায়গা পেয়েছেন ভারতের অভিজ্ঞ খেলোয়াড় রোহিত শর্মা ও বিরাট কোহলি। পাশাপাশি জায়গা পেয়েছেন শুভমান গিলও।

বোলিংয়ে ভারতীয় বোলারদের মহম্মদ সিরাজ, মহম্মদ শামি (Mohammed Shami) ও স্পিন বোলার কুলদীপ যাদবকে দলে নেওয়া হয়েছে। বিশেষ বিষয় হলো, রোহিত শর্মাকে এই দলের অধিনায়ক করা হয়েছে। বিশ্বকাপ ফাইনালে ভারতীয় দলকে হারের মুখ দেখতে হলেও রোহিত শর্মা দলকে ফাইনালে নিয়ে গিয়েছিলেন তা সবারই জানা। ভারতীয় ক্রিকেটার ছাড়াও অস্ট্রেলিয়ার ২ জন ক্রিকেটারকে এই দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

mohammed shami 1280

প্রথম খেলোয়াড় হিসেবে ফাইনালে সেঞ্চুরি করলেন ট্রাভিস হেড। এছাড়া দলে জায়গা পেয়েছেন স্পিনার অ্যাডাম জাম্পাও। একই সঙ্গে দলে জায়গা পেয়েছেন দক্ষিণ আফ্রিকার দুই খেলোয়াড় হেনরিখ ক্লাসেন ও মার্কো ইয়ানসেন। আরেকজন হলেন নিউজিল্যান্ডের মারকুটে ব্যাটসম্যান ড্যারিল মিচেল। সেমিফাইনালে ভারতের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন এই ক্রিকেটার।

সম্পর্কিত খবর