BCCI-কে ধোঁকা দিয়ে পাকিস্তানের হাত ধরল এই ক্রিকেটার! নাম শুনলেই চটে যাবেন

সুখের সময় বড়ই সাময়িক। এই কথা কলকাতা নাইট রাইডার্স বেশ ভালই টের পাচ্ছে। আসন্ন ইডিয়ান প্রিমিয়ার লিগের আগে নাইট শিবির থেকে বিদায় নিলেন অন্যতম মারকুটে ব্যাটসম্যান। আসলে IPL খেলার ইচ্ছা নেই তাঁর। বিস্ফোরক এই ব্যাটারের প্রথম পছন্দ হয়ে উঠেছে পাকিস্তান সুপার লিগ।

এখন বহু দেশে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলা হয়। যার পথিকৃৎ অবশ্যই ভারত। ভারতের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ধাঁচে ক্রমে ক্রমে শুরু হয়েছে বিভিন্ন দেশের টুর্নামেন্ট। বেড়েছে ক্লাব ক্রিকেটার প্রসার। বলার অপেক্ষা রাখে না যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে যে পরিমাণ টাকা প্রতি মরসুমে বিনিয়োগ করা হয়, সেই পরিমাণ টাকা অন্য দেশের ক্লাব ক্রিকেটে নেই। বিশ্বের সেরা সেরা ক্রিকেটাররা আইপিএল খেলার অপেক্ষায় থাকেন। কিন্তু সবাই সমান হয় না। এমন ক্রিকেটার রয়েছেন যিনি ভারতের আইপিএল খেলার থেকে পাকিস্তানের সুপার লিগ খেলা বেশি পছন্দ করেছেন।

   

জেসন রয় আগেও এমন করেছেন। ইংল্যান্ডের এই ওপেনিং ব্যাটসম্যান আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ থেকে নিজেকে সরিয়ে দিয়েছেন। এর আগেও এমনটা তিনি করেছেন। আইপিএল খেলব বলেও শেষ পর্যন্ত না খেলা যেন স্বভাবে পরিণত করেছেন ইংল্যান্ডের জেসন রয়।

আইপিএল ২০২০ এবং আইপিএল ২০২২ থেকেও আকস্মিক ভাবে নিজের সরিয়ে নিয়েছিলেন জেসন রয়। আইপিএল ২০২৩-এর আগে তাঁকে ১.৫০ কোটি টাকায় তাঁকে দলে নিয়েছিল KKR। এরপর এই ইংরেজকে আইপিএল ২০২৪-এর জন্য ধরে রাখার সিদ্ধান্ত নেয় পার্পল ব্রিগেড। কিন্তু এবার নাম প্রত্যাহার করে BCCI ও কেকেআরের সঙ্গে প্রতারণা করলেন জেসন রয়।

তবে যা নেই সেটা নিয়ে ভাবা লাভ নেই। ইতিমধ্যে জেসন রয়ের বদলি ক্রিকেটার নিশ্চিত করে ফেলেছে কলকাতা নাইট রাইডার্স। বিশ্বে ক্রিকেটের অন্যতম ধুরন্ধর টি২০ ব্যাটসম্যানকে এবার দলে নিয়েছে কলকাতা। জেসন রয়ের জায়গায় এবার নাইট শিবিরে জায়গা পাকা করলেন ফিল সল্ট। ১.৫০ কোটি টাকার বিনিময়ে ইংল্যান্ডের এই ক্রিকেটারকে নিশ্চিত করেছে কলকাতা নাইট রাইডার্স।

ছোটোবেলা থেকে খেলাধুলোর প্রতি ভালোবাসা। এখন পেশা। বিভিন্ন প্রতিষ্ঠানে লিখছে বিগত কয়েক বছর ধরে।

সম্পর্কিত খবর