জিতেও পয়েন্ট টেবিলের প্রথম ৪-এ নেই RCB! শীর্ষস্থানে রয়েছে এই দল

জিতেও কাজের কাজ হল না। পয়েন্ট টেবিলের সেই নিচের দিকেই রইল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। সোমবার পাঞ্জাব কিংসের বিরুদ্ধে দাপুটে জয় তুলে নেওয়ার পরেও পিছিয়ে রয়েছে RCB। আপাতত চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের দৃশ্য ঠিক কেমন রয়েছে চলুন দেখে নেওয়া যাক।

গতকালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ম্যাচে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে সহজে জয় লাভ করেছে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। বিরাট নিজে এই ম্যাচের অন্যতম নায়ক। সেই সঙ্গে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে লোয়ার মিডল অর্ডারে নেমে প্রয়োজনীয় বিস্ফোরক ইনিংস খেলেছেন দীনেশ কার্তিক। সব মিলিয়ে জেতার মতোই খেলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ইতিমধ্যে দুটি ম্যাচ খেলা হল বিরাট কোহলিদের। প্রথম ম্যাচে তারা হেরেছে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে, এবার জয় লাভ করল পাঞ্জাব কিংসের বিরুদ্ধে।

   

এই ম্যাচে আরসিবির হয়ে সবচেয়ে বেশি রান করে আলোচনায় উঠে এসেছেন বিরাট কোহলি। ৭৭ রানের ইনিংস খেলে দলকে জয়ের দিকে পৌঁছে দিয়েছিলেন তিনি। কিন্তু জিতলেও পয়েন্ট টেবিলের শীর্ষ চারে জায়গা করে নিতে পারেনি আরসিবি। এই জয়ে ২ পয়েন্ট পেয়েছে দল। তবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর নেট রান রেট মাইনাস ০.১৮০। আইপিএলের পয়েন্ট টেবিলের ছয় নম্বরে রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

রান রেট বেশি থাকার জন্য রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর থেকে এক ধাপ এগিয়ে রয়েছে পাঞ্জাব কিংস। গতকাল হারলেও তারা রয়েছে পাঁচ নম্বরে। তালিকার প্রথম স্থানে রয়েছে রাজস্থান রয়্যালস, এক ম্যাচ খেলে পেয়েছে দুই পয়েন্ট, নেট রান রেট +১.০০০। দুই পয়েন্ট নিয়ে চেন্নাই সুপার কিংস রয়েছে দ্বিতীয় স্থানে, নেট রান রেট +০.৭৭৯। তিন নম্বরে রয়েছে গুজরাট টাইটান্স। দলটির রান রেট +০.৩০০। চতুর্থ স্থানে কলকাতা নাইট রাইডার্স (২ পয়েন্ট, +০.২০০ নেট রান রেট) ও পাঁচ নম্বরে রয়েছে পাঞ্জাব কিংস (২ পয়েন্ট, +০.০২৫ নেট রান রেট)।

সানরাইজার্স হায়দরাবাদ, মুম্বই ইন্ডিয়ান্স, দিল্লি ক্যাপিটালস এবং লখনউ সুপার জায়ান্টস এখনও পর্যন্ত একটিও ম্যাচ জিততে পারেনি। হায়দরাবাদ সপ্তম, মুম্বই অষ্টম, দিল্লি ক্যাপিটালস নবম ও লখনউ সুপার জায়ান্টস দশম স্থানে রয়েছে।

ছোটোবেলা থেকে খেলাধুলোর প্রতি ভালোবাসা। এখন পেশা। বিভিন্ন প্রতিষ্ঠানে লিখছে বিগত কয়েক বছর ধরে।

সম্পর্কিত খবর