আসন সংখ্যা মাত্র ৩৪ হাজার! এই মাঠেই হবে T20 বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ, ছবি প্রকাশ করল ICC

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ক্রিকেট প্রেমীরা। আগামী ১ জুন থেকে শুরু হবে এই টুর্নামেন্ট। এবার ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। এরই মধ্যে বিশ্বকাপের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে আইসিসি (International Cricket Council)।

এই টুর্নামেন্টে মুখোমুখি হবে ভারত (India) ও পাকিস্তান (Pakistan)। এই ম্যাচ নিয়ে বড় ঘোষণা করেছে ICC। প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিচ্ছে ২০ টি দল। বিশ্বকাপের সবগুলো ম্যাচ হবে মোট ৯ টি ভেন্যুতে। প্রতিযোগিতায় মোট ৫৫ টি ম্যাচ আয়োজন করা হবে। গ্রুপ এ-তে রয়েছে টিম ইন্ডিয়া। একই গ্রুপে রয়েছে পাকিস্তান, আয়ারল্যান্ড, কানাডা ও স্বাগতিক যুক্তরাষ্ট্র। আগামী ৯ জুন নিউ ইয়র্কে পাকিস্তানের মুখোমুখি হবে টিম ইন্ডিয়া। আইসিসি সম্প্রতিতম ঘোষণা অনুযায়ী, টুর্নামেন্টের এই হাইভোল্টেজ ম্যাচটি হবে নিউইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে (Nassau County International Cricket Stadium)।

   

নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামটি বর্তমানে নির্মাণাধীন। নির্মাণের কাজ মাত্র তিন মাসের মধ্যে শেষ হবে বলে আশা করা হচ্ছে। আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস বলেন, ‘টুর্নামেন্টের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচটি এই স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বলে আমরা খুবই উচ্ছ্বসিত। আগামী তিন মাসের মধ্যে শেষ হবে এই স্টেডিয়ামের নির্মাণকাজ।’

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের মোট ৯ টি ম্যাচ অনুষ্ঠিত হবে এই মাঠে। এই মাঠে ৩৪ হাজার লোকের বসার ব্যবস্থা থাকবে। এই স্টেডিয়ামটিতে এর আগে ফর্মুলা ওয়ান লাস ভেগাস গ্র্যান্ড পিক্স প্রতিযোগিতায় অনুষ্ঠিত হয়েছিল। যার পরে এটি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পুনর্নির্মাণ করা হচ্ছে। একই সঙ্গে ফ্লোরিডায় এই স্টেডিয়ামের পিচ তৈরি করা হচ্ছে।

nassau county international cricket stadium

গ্রুপ পর্বে টিম ইন্ডিয়ার সূচি

ভারত বনাম আয়ারল্যান্ড – ৫ জুন (নিউ ইয়র্ক)
ভারত বনাম পাকিস্তান – ৯ জুন (নিউ ইয়র্ক)
ভারত বনাম যুক্তরাষ্ট্র – ১২ জুন (নিউ ইয়র্ক)
ভারত বনাম কানাডা – ১৫ জুন (ফ্লোরিডা)

সম্পর্কিত খবর