T20 বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে অনিশ্চয়তা! বেজায় বিপাকের মুখে খোদ ICC

বিশ্বকাপে (Cricket World Cup) ফের ভারত (India) পাকিস্তান (Pakistan) মহারণ। আসন্ন টি২০ বিশ্বকাপে (ICC Men’s T20 World Cup) মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশের ক্রিকেট দল। খেলা হবে নিউইয়র্কে (New York)। আমেরিকা ক্রিকেট খেলিয়ে দেশ হিসেবে খুব একটা পরিচিত নয়। তবুও তারা এবার বিশ্বকাপ আয়োজনের দায়িত্বে, সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ। ওয়েস্ট ইন্ডিজকে আলাদা করে কিছু বলার নেই। কিন্তু নিউইয়র্ক? সেখান থেকে যে ছবি উঠে আসছে তা রীতিমত চিন্তার উদ্রেককারী। ক্রিকেট প্রেমীদের প্রশ্ন, এই মাঠে আদৌ ভারত পাকিস্তান ম্যাচ হবে তো?

নিউইয়র্কের যে মাঠে খেলা হবে সেই মাঠের কিছু ছবি বা ফুটেজ বর্তমানে সামাজিক মাধ্যমে ঘোরাফেরা করছে। ছবি প্রকাশ্যে আসার পরেই বেড়েছে উদ্বেগ। ভারত পাকিস্তানের মতো হাইভোল্টেজ ম্যাচ তো কোন ছাড়, যুব পর্যায়ের কোনো ভালো ম্যাচ এই মাঠে আয়োজনের যোগ্য কি না সে ব্যাপারে সংশয় দেখা দিয়েছে অনেকের মনে। গ্যালারি কোথায়, পিচ, ভাল মানের আউটফিল্ড কোথায় সে সব? যেন পাড়ার কোনো মাঠ! সময় থাকতে ভারত পাকিস্তান কিংবা টি২০ বিশ্বকাপের জন্য নিউইয়র্কের মাঠটি আদৌ তৈরি করা সম্ভব হবে কি না তার উত্তর খুঁজতে শুরু করেছেন অনেকে।

   

২০২৪ সালের জুনে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে সবার নজর থাকবে ভারত-পাকিস্তানের ম্যাচের দিকে। আগামী ৯ জুন নিউইয়র্কে অনুষ্ঠিত হবে ম্যাচটি। এবারের বিশ্বকাপের আয়োজক যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ। ভারতের সময় এবং মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে অনেক পার্থক্য রয়েছে। দুই জায়গার মধ্যে সময়ের ব্যবধান প্রায় সাড়ে ১০ ঘণ্টা। এমন পরিস্থিতিতে ভারতের ম্যাচগুলো কোন সময়ে হবে তা নিয়ে চিন্তিত থাকবেন ভারতীয় ভক্তরা।

তবে ভারত-পাকিস্তানের ম্যাচের জন্য ভক্তদের এমনটা করতে হবে না। শুধু ভারত ও পাকিস্তান নয়, একই সময়ে শুরু হবে টিম ইন্ডিয়ার প্রায় সব ম্যাচ। অর্থাৎ স্থানীয় সময় অনুযায়ী ভারতীয় দলকে সকালে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে ম্যাচ খেলতে হবে। ভারত ও পাকিস্তানের সময়ের মধ্যে মাত্র আধ ঘণ্টার ব্যবধান রয়েছে, অর্থাৎ এটি উভয় দেশের ভক্তদের জন্য স্বস্তির খবর হতে পারে।

babar rohit ind pak

আগামী ৯ জুন নিউইয়র্কে অনুষ্ঠিত হবে ভারত ও পাকিস্তানের মধ্যকার ম্যাচটি। ভারতীয় সময় সন্ধ্যা সাড়ে ৮টা থেকে শুরু হবে খেলা। অর্থাৎ নিউইয়র্কে সকাল ১০টায় শুরু হবে ম্যাচটি। স্টার স্পোর্টস এই দুর্দান্ত ম্যাচের সময়সূচি ঘোষণা করেছে। সবই ঠিক আছে, শুধু মাঠটাই যা মনে অনেক যদি, কিন্তু জন্ম দিচ্ছে।

সম্পর্কিত খবর