কেরিয়ার শেষ ইশান কিষাণের! বড় হুঁশিয়ারি রাহুল দ্রাবিড়ের, বন্ধের পথে টিম ইন্ডিয়ায় ফেরার রাস্তা

বর্তমানে ইংল্যান্ডের (England cricket team) সঙ্গে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলছে ভারতীয় দল (India national cricket team)। এই সিরিজে দুই দলই এখন পর্যন্ত একটি করে ম্যাচ জিতেছে। ইংল্যান্ড সিরিজের প্রথম ম্যাচে জিতলেও, ভারতীয় দল দ্বিতীয় ম্যাচে প্রত্যাবর্তন করে এবং দুর্দান্তভাবে জয় পায়। এই টেস্ট সিরিজের বাইরে রাখা হয়েছে টিম ইন্ডিয়ার উইকেটরক্ষক ব্যাটসম্যান ইশান কিষাণকে (Ishan Kishan)। তার ফিরে আসার কোনো আপডেট এখনো প্রকাশ করা হয়নি। তবে ভক্তরা জানতে চান ইশান বর্তমানে কোথায় আছেন এবং কখন তিনি টিম ইন্ডিয়াতে ফিরবেন। এরই মধ্যে ইশানের প্রত্যাবর্তন নিয়ে বড় কথা বললেন টিম ইন্ডিয়ার প্রধান কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)।

ইশান কিষাণকে রাহুল দ্রাবিড়ের হুঁশিয়ারি!

বিশাখাপত্তনম টেস্টে দুর্দান্ত জয় পেয়েছে টিম ইন্ডিয়া। এই ম্যাচ জেতার পর, টিম ইন্ডিয়ার প্রধান কোচ রাহুল দ্রাবিড় ঈশান কিষাণের প্রত্যাবর্তন সম্পর্কে মিডিয়াকে বলেন যে, দলে ফিরতে ইশান কিষাণকে নিয়মিত ক্রিকেট খেলতে হবে। একটানা খেলতে হবে তাঁকে। এছাড়া বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (Board of Control for Cricket in India)ও ঈশান কিষানের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে।

দীর্ঘদিন ধরে দলের বাইরে রয়েছেন ইশান কিষাণ

   

২০২৩ সালের ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে টিম ইন্ডিয়ার হয়ে শেষবার খেলতে দেখা গিয়েছিল ইশান কিষাণকে। এরপর দক্ষিণ আফ্রিকার সঙ্গে টেস্ট সিরিজে দলে অন্তর্ভুক্ত হন ইশান কিষাণ। কিন্তু মানসিক চাপের কারণে এই টেস্ট সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নেন তিনি। তারপর থেকেই টিম ইন্ডিয়ার বাইরে ইশান কিষাণ। ভক্তরা আশা করেছিলেন যে, ইংল্যান্ডের সাথে টেস্ট সিরিজের জন্য ঈশান কিষাণকে দলে অন্তর্ভুক্ত করা যেতে পারে। কিন্তু কেএস ভরতকে এই সিরিজের জন্য দলে বেছে নেওয়া হয়।

শৃঙ্খলাভঙ্গের অভিযোগ উঠেছে

টিম ইন্ডিয়া থেকে ইশান কিষাণ বাদ যাওয়ার পর, অনেক মিডিয়া রিপোর্টে দাবি করা হয়েছিল যে দলে শৃঙ্খলাভঙ্গের জন্য BCCI দ্বারা ইশানকে শাস্তি দেওয়া হয়েছে। রিপোর্টে বলা হয়, ইশান কিষাণ ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে বেশি মনোযোগী। যার জন্য তাকে দলের বাইরে রাখা হয়েছে। এর পর সংবাদমাধ্যমের সামনে এই সব খবর নাকচ করে দিয়েছিলেন কোচ রাহুল দ্রাবিড়। এছাড়াও রাহুল দ্রাবিড় কিষাণকে রঞ্জি ট্রফিতে খেলার পরামর্শ দিয়েছিলেন কিন্তু এর পরেও ইশান রঞ্জি ট্রফি খেলতে আসেননি। এবার ফের উত্তপ্ত হতে শুরু করেছে ইশান কিষাণ প্রসঙ্গ। যা নিয়ে কোচ রাহুল দ্রাবিড় সব পরিষ্কার করে দিয়েছেন।

সম্পর্কিত খবর