১৩ রানেই আউট! তবুও কোহলির এই রেকর্ড ভাঙলেন রোহিত, ইতিহাস টিম ইন্ডিয়ার অধিনায়কের

ইংল্যান্ডের (England) বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচে ভারতীয় দলের (India national cricket team) অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) একটি বিশাল মাইলফলক অর্জন করেছেন। এই দিন বিরাট কোহলির (Virat Kohli) বড় রেকর্ড ভাঙলেন টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক রোহিত শর্মা। বলে দিই যে, ভাইজাগে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলা দ্বিতীয় টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে ৪১ বলের মুখোমুখি হয়ে ১৪ রান করেছিলেন রোহিত শর্মা। রোহিত শর্মা দ্বিতীয় ইনিংসে ১৩ রান করে আউট হয়ে যান।

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে ৭ রান করেই ইতিহাস গড়েছেন রোহিত শর্মা। সতীর্থ ও তারকা ব্যাটসম্যান বিরাট কোহলির একটি বড় রেকর্ড ভেঙেছেন তিনি। বিরাট কোহলিকে পেছনে ফেলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে (ICC World Test Championship) ভারতের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন রোহিত শর্মা। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ৩৬ ম্যাচের ৬০ ইনিংসে ৩৯.২১ গড়ে ২২৩৫ রান করেছেন বিরাট কোহলি। এর মধ্যে ৪টি সেঞ্চুরি এবং ১০টি হাফ সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে বিরাট কোহলির সেরা স্কোর ২৫৪* রান।

   

অন্যদিকে, ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা সম্পর্কে কথা বলতে গেলে, তিনি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ২৯ ম্যাচের ৪৯ ইনিংসে ৪৯.৮২ গড়ে ২২৪২ রান করেছেন। রোহিত শর্মা এখন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন। রোহিত শর্মা ৭টি সেঞ্চুরি ও ৬টি হাফ সেঞ্চুরিও করেছেন। WTC-তে রোহিত শর্মার সেরা স্কোর ২১২ রান। WTC-তে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হলেন ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান জো রুট। WTC-তে ৪৯ ম্যাচের ৮৯ ইনিংসে ৪৯.০৬  গড়ে সর্বোচ্চ ৪০২৩ রান করেছেন জো রুট। এর মধ্যে জো রুট করেছেন ১২টি সেঞ্চুরি এবং ১৬টি হাফ সেঞ্চুরি। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে জো রুটের সেরা স্কোর ২২৮ রান।

ডব্লিউটিসি-তে সর্বোচ্চ রান করা ভারতীয় ব্যাটসম্যানদের তালিকা

১. রোহিত শর্মা- ২২৪২ রান (৪৯ ইনিংস)
২. বিরাট কোহলি- ২২৩৫ রান (৬০ ইনিংস)
৩. চেতেশ্বর পূজারা- ১৭৬৯ রান (৬২ ইনিংস)
৪. অজিঙ্ক রাহানে – ১৫৮৯ রান (৪৯ ইনিংস)

সম্পর্কিত খবর