জলে যাবে পয়েন্ট, গোলপার্থক্য! ডার্বি না জিতলেও সেমিফাইনালে ইষ্টবেঙ্গল, রইল সহজ অঙ্ক

রবিবার শ্রীনিদি ডেকান এফসিকে (Sreenidi Deccan FC) ২-১ গোলে হারিয়ে কলিঙ্গ সুপার কাপ ২০২৪ গ্রুপ ‘এ’র পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে ইস্ট বেঙ্গল এফসি (East Bengal FC)। ওড়িশার কলিঙ্গ স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয়। জয়ের সরণিতে মোহন বাগান সুপার জায়ান্টও (Mohun Bagan Super Giant) রয়েছে। একই গ্রুপে রয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল। হবে ডার্বি (Kolkata Derby)। দুই দলই যাবে পরের পর্বে, নাকি হারলেই বিদায়? জেনে নিন অংক কী ইঙ্গিত দিচ্ছে।

ইস্টবেঙ্গল এফসি এখনও পর্যন্ত দুটি ম্যাচ জিতে ছয় পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে। তাদের গোল ব্যবধান +২, তারা পাঁচটি গোল করেছে এবং তিনটি গোল খেয়েছে। অন্যদিকে হায়দ্রাবাদ এফসিকে ২-১ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে মোহনবাগান সুপার জায়ান্ট। বাগানও ছয় পয়েন্ট পেয়েছে এবং প্রতিযোগিতায় পরপর দুটি জয় অর্জন করেছে। চারটি গোল করে এবং দুটি গোল হজম করার পরে সুপার জায়ান্টদের গোল ব্যবধানও +২।

   

কলিঙ্গ সুপার কাপ ২০২৪-এর গ্রুপ ‘এ’-তে হায়দ্রাবাদ এফসি ও শ্রীনিদি ডেকান এফসি যথাক্রমে তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে। এই দুই দল এখন পর্যন্ত দুটি ম্যাচই হেরেছে এবং টুর্নামেন্ট থেকে ইতিমধ্যে ছিটকে গেছে। দুই দলের কোনোটাই এখনও টুর্নামেন্টে তাদের প্রথম জয় অর্জন করতে পারেনি এবং গ্রুপ পর্বের চূড়ান্ত ম্যাচে একে অপরের মুখোমুখি হয়ে টুর্নামেন্টটি সম্মানের সঙ্গে শেষ করার চেষ্টা করবে। দুই দলেরই গোল ব্যবধান -২। নিজামরা তিনটি গোল করেছে এবং এই বেশি গোল দেওয়ার সুবাদে তারা শ্রীনিদি ডেকান এফসির উপরে রয়েছে, যারা মাত্র দুটি গোল করেছে।

শুক্রবার (১৯ জানুয়ারি) ওড়িশার কলিঙ্গ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে কলিঙ্গ সুপার কাপ ২০২৪-এর গ্রুপ ‘এ’র বাকি ম্যাচগুলো।সেমিফাইনাল নিশ্চিত করতে হায়দ্রাবাদ এফসির মুখোমুখি হবে শ্রীনিদি ডেকান এফসি, কলকাতার প্রতিদ্বন্দ্বী মোহনবাগান সুপার জায়ান্ট ও ইস্ট বেঙ্গল এফসি।

east bengal

পরের পর্বে কোন দল যাবে সেটা নিশ্চিত করবে ডার্বি। মোহন বাগান ও ইস্টবেঙ্গল দুই দলের পয়েন্ট সমান। সহজ অংকের বিচারে, যে দল জিতবে তারাই যাবে সেমিফাইনালে। আর ড্র হলে? এদিকে দুই দলের গোল পার্থক্য সমান। এক্ষেত্রে সুবিধা ইস্টবেঙ্গলের। ডার্বি ড্র হলে পরের পর্বে যাবে ইস্টবেঙ্গল। কারণ এখনও পর্যন্ত মোহন বাগান সুপার জায়ান্টের থেকে তারা বেশি গোল দিতে পেরেছে।

সম্পর্কিত খবর