ইংল্যান্ড দল থেকে বাদ টিম ইন্ডিয়ার সবথেকে বড় শত্রু! এবার সিরিজ হাতের মুঠোয় রোহিতদের

তৃতীয় টেস্ট ম্যাচ শুরু হওয়ার আগে ভারতের (India) জন্য দারুণ খবর। জোর ধাক্কা খেয়েছে ইংল্যান্ড (England)। সিরিজে আচমকা বদলাতে শুরু করেছে মোড়। সরে গেল টিম ইন্ডিয়ার (India national cricket team) পথের কাঁটা। ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজ জয় করা হবে আরও সহজ।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের পক্ষ থেকে দেওয়া হয়েছে বড় আপডেট। চোট সমস্যায় পড়েছে ইংল্যান্ড। প্রথম টেস্ট ম্যাচে ভারতকে নাজেহাল করা ক্রিকেটার আপাতত মাঠের বাইরে। এই সিরিজে আর দেখা যাবে না তাঁকে। হাঁটুর ইনজুরির কারণে ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের বাকি ম্যাচগুলো থেকে ছিটকে গেছেন ইংল্যান্ডের তারকা স্পিনার জ্যাক লিচ (Jack Leach)। হায়দরাবাদে প্রথম টেস্ট চলাকালীন হাঁটুতে চোট পান লিচ। যার জেরে বিশাখাপত্তনমে সিরিজের দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের প্রথম একাদশে থাকতে পারেননি তিনি।

   

৩২ বছর বয়সী লিচ এখন আবুধাবি থেকে সরাসরি ইংল্যান্ডের উদ্দেশে রওনা দেবেন। আগামী ২৪ ঘণ্টার মধ্যে ইংল্যান্ডের উদ্দেশে উড়াল দেবেন তিনি। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে এই মুহূর্তে ১-১ সমতায় রয়েছে ভারত ও ইংল্যান্ড। বৃহস্পতিবার থেকে রাজকোটে শুরু হচ্ছে দুই দলের মধ্যকার তৃতীয় টেস্ট। ইংল্যান্ডের হয়ে এখন পর্যন্ত ৩৬ টেস্টে ৬১ ইনিংসে ১২৬ উইকেট নিয়েছেন লিচ। আপাতত তিনি মাঠের বাইরে, মেডিকেল টিমের তত্ত্বাবধানে থাকবেন এবং পুনর্বাসনের মধ্য দিয়ে যাবেন। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) এখনো লিচের বদলি খেলোয়াড়ের নাম ঘোষণা করেনি।

শিগগিরই বাড়ির উদ্দেশে রওনা দেবেন লিচ। তার বদলি হিসেবে এখনও তার বদলি ঘোষণা করেনি ইংল্যান্ড। ইংল্যান্ডের হয়ে অনেক ম্যাচে দুর্দান্ত পারফর্ম করেছেন জ্যাক লিচ। এখন পর্যন্ত ৩৬ টেস্ট খেলে ১২৬ উইকেট নিয়েছেন তিনি। এক ইনিংসে লিচের সেরা পারফরম্যান্স ৬৬ রানে ৫ উইকেট নেওয়ার স্পেল। ১৩৯টি প্রথম শ্রেণির ম্যাচে নিয়েছেন ৪৩৪টি উইকেট। এই সময়ের মধ্যে ৮৫ রানে ৮ উইকেট নেওয়া এক ইনিংসে তাঁর সেরা পারফরম্যান্স।

সম্পর্কিত খবর