দল ভাঙিয়ে এই বিধ্বংসী ক্রিকেটারকে আনছেন KKR-এ! এসেই খেলা শুরু করে দিয়েছেন গম্ভীর

মাঠে নামার আগেই আর মাঠের বাইরে খেলা শুরু করে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। মাঠের বাইরের এই খেলার মাস্টার গৌতম গম্ভীর (Gautam Gambhir)। গত মরসুমের ব্যর্থতা ঝেড়ে ফেলে এবার নতুন করে দল গঠন করা শুরু করেছে KKR। ইতিমধ্যে গতবারের স্কোয়াডে থাকা বেশ কয়েকজন ক্রিকেটারকে রিলিজ করে দিয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের প্রাক্তন চ্যাম্পিয়নরা।

kkr gambhir

গৌতম গম্ভীরের অধিনায়কত্বে দুবার ট্রফি জিতেছিল KKR

   

শেষবার গৌতম গম্ভীরের আমলে IPL খেতাব জিতেছিল কলকাতা নাইট রাইডার্স। তারপর আসেনি প্রত্যাশা মতো সাফল্য। গত মরসুমেও ব্যর্থতা। বরং বলা ভালো গতবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের আসরে একেবারে মুখ থুবড়ে পড়েছিল দল। সেখান থেকে এবার ঘুরে দাঁড়াতে মরিয়া দল। রিঙ্কু সিংয়ের (Rinku Singh) সঙ্গে ব্যাটিং লাইন আপে আরও জ্বলে উঠুক ধারাবাহিকভাবে, এমনটাই চাইছেন কেকেআর সমর্থকরা। সেই লক্ষ্যে রয়েছে নাইট রাইডার্স ম্যানেজমেন্ট। সম্প্রতি শোনা যাচ্ছে এক বিধ্বংসী ব্যাটসম্যানের নাম। যিনি ২০২৩ ওডিআই বিশ্বকাপেও চার ছয় মেরেছিলেন খুব।

কুইন্টন ডি ককের উপর নজর গৌতম গম্ভীরের

শোনা যাচ্ছে দক্ষিণ আফ্রিকার ওপেনার ও উইকেটকিপার কুইন্টন ডি ককের (Quinton de Kock) দিকে নজর রয়েছে কলকাতা নাইট রাইডার্সের। গত মরসুমে লখনউ সুপার জায়ান্টের সদস্য ছিলেন এই প্রোটিয়ান। গৌতম গম্ভীর ছিলেন সেই দলের মেন্টর। এখানেই দুইয়ে দুইয়ে চার করা শুরু করেছেন ক্রিকেট প্রেমীরা কেউ কেউ। তবে অফিসিয়ালি এখনও কোনও পক্ষের মুখেই কোনও কথা নেই৷ শোনা যাচ্ছে ৬.৭৫ কোটি টাকায় এই ট্রেডিং হতে পারে৷ লখনউ ম্যানেজমেন্ট কাইল মেয়ার্সের ওপর বেশি ভরসা দেখিয়েছিলেন। এদিকে পুরো সময় প্লেয়িং ইলেভেনে খেলার জন্য মুখিয়ে রয়েছেন কুইন্ট ডি কক। যদিও এই দল বদলের ব্যাপারটা এখনই চূড়ান্ত নয়। সম্ভাবনা হিসেবে অনেকে ধরছেন।

quinton de kock

কুইন্টন ডি কক আন্তর্জাতিক ক্রিকেটে খুবই পরিচিত একটি নাম। বছর পর বছর ধরে খেলা চলেছেন সুনামের সঙ্গে। ব্যক্তিগত কেরিয়ারে বিশেষত সীমিত ওভারের ক্রিকেটে একের পর এক বিধ্বংস ইনিংস খেলেছেন দক্ষিণ আফ্রিকার এই ব্যাটসম্যান। দক্ষিণ আফ্রিকার এই ক্রিকেটারকে দলে নিতে পারলে কলকাতা নাইট রাইডার্স লাভবান হতে পারে বলে অনেকে মনে করছেন। গত মরসুমে কেকেআরের টপ ব্যাটিং অর্ডার খুব একটা কাজের কাজ করতে পারেনি। কুইন্টন ডি কক ফর্মে থাকলে যে কোনো দলের পক্ষে হয়ে উঠতে পারেন সম্পদ।

সম্পর্কিত খবর