IPL শুরুর আগেই বিদায়ের বার্তা! KKR ছাড়বেন গম্ভীর, কবে? জানালেন নিজেই

কলকাতা নাইট রাইডার্সে ফিরে এসেছেন গৌতম গম্ভীর। নতুন করে সাজানো হয়েছে দল। এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে নাইটদের নিয়ে থাকবে প্রচুর প্রত্যাশা। গম্ভীর নিজেও বলছেন, দলকে ভালো জায়গায় রেখে তবেই বিদায় নেবেন তিনি। কিন্তু শুরতেই কেন বিদায়ের কথা বলছেন কলকাতা নাইট রাইডার্সের বর্তমান মেন্টর ও প্রাক্তন অধিনায়ক। গৌতম গম্ভীরের নেতৃত্বে শেষবার IPL সেরা হয়েছিল কলকাতা নাইট রাইডার্স। সেই ২০১১ ও ২০১৪ সাল। তারপর আর তেমন সাফল্য আসেনি কলকাতায়।

গত মরসুমে ফলাফল হয়েছিল আরও খারাপ। শেষ চারে যাওয়ার ছাড়পত্র যোগাড় করতে পারেনি দল। গতবারের দলের থেকে এবারের দল অনেকটাই আলাদা, প্রথম একাদশ হবে আলাদা। নিয়ে আসা হয়েছে একাধিক নামকরা ক্রিকেটারকে। সবথেকে বড় কথা, গৌতম ফিরে এসেছেন কলকাতায়। কিন্তু ফিরে আসার সঙ্গে সঙ্গেই বিদায়ের কথা বলছেন কেন তিনি?

   

সম্প্রতি একটি অনুষ্ঠানের আয়োজন করেছিল কলকাতা নাইট রাইডার্স। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলকাতা নাইট রাইডার্সের গোটা স্কোয়াড সঙ্গে গৌতম গম্ভীর। সেই অনুষ্ঠান থেকেই বোঝা তিনি বলেছেন বিদায়ের কথা। শোনা যায়, গৌতম গম্ভীরকে যে কোনও মূল্যে নাইট সংসারে নিয়ে আসতে চেয়েছিলেন শাহরুখ খান। এমনকি ডাবল জি-কে নাকি ব্ল্যাঙ্ক চেক দিতেও দু’বার ভাবেননি বলিউডের বাদশাহ। গম্ভীর সেই চেক গ্রহণ করেছিলেন কি না সেটা অবশ্য জানা যায়নি। চেকের বিষয়টা পুরোটাই ক্রিকেট মহলের শোনা কথার স্তরে রয়েছে।

IPL-র আগে বড় মন্তব্য গৌতম গম্ভীরের

কেকেআর-এর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাইট সমর্থকরাও। দলের সমর্থকদের সামনে গৌতম গম্ভীর বলেছেন, “কলকাতা নাইট রাইডার্সকে অন্য উচ্চতায় পৌঁছে দেওয়ার জন্যই এবার এসেছি। দলকে ভালো জায়গায় রেখে তবেই বিদায় নেবো।” একই সঙ্গে গৌতম বলেছেন, “একটা কথা আমি স্পষ্ট করে দিতে চাই, আমি নেতা ছিলাম না। কলকাতা নাইট রাইডার্স আমাকে নেতা বানিয়েছে। আমি কেকেআরকে নয়, কেকেআর আমাকে সাফল্য এনে দিয়েছে।” গম্ভীরের এই কথা শুনে হাততালিতে মুখরিত হয়েছিল অনুষ্ঠান প্রাঙ্গণ।

ছোটোবেলা থেকে খেলাধুলোর প্রতি ভালোবাসা। এখন পেশা। বিভিন্ন প্রতিষ্ঠানে লিখছে বিগত কয়েক বছর ধরে।

সম্পর্কিত খবর