আজব ঘটনা ঘটে গেল রিঙ্কু সিংয়ের সঙ্গে! T20 কেরিয়ারে প্রথম হল এমন

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও সাবলীল রিঙ্কু সিং (Rinku Singh)। উত্তর প্রদেশের এই তরুণ খেলোয়াড় রিঙ্কু তাঁর বিস্ফোরক ব্যাটিং দিয়ে সবার মন জয় করেছেন যথারীতি। সিরিজে ফিনিশারের ভূমিকা পালন করে অসাধারণ ইনিংস উপহার দিয়েছেন ভারতীয় ক্রিকেট প্রেমীদের।

rinku surya

   

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সদ্য শেষ হওয়া টি টোয়েন্টি সিরিজে একাধিকবার দলের ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হয়েছিলেন রিঙ্কু। কিন্তু সিরিজের শেষ ম্যাচে খুব বেশি কিছু করার সুযোগ পাননি তিনি। এই ম্যাচে রিঙ্কু সিংয়ের সঙ্গে এমন কিছু ঘটেছে যা তার আন্তর্জাতিক কেরিয়ারে আগে কখনও ঘটেনি।

বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে সিরিজের পঞ্চম ম্যাচে মাত্র ৮ রানে আউট হন রিঙ্কু সিং। ভারতীয় দলের ইনিংসের ১০তম ওভারে তানভীর সংঘের বলে বড় শট খেলার চেষ্টায় বাউন্ডারির কাছে দাঁড়িয়ে থাকা টিম ডেভিডকে ক্যাচ তুলে দেন তিনি। রিঙ্কু সিংয়ের আন্তর্জাতিক কেরিয়ারে এই প্রথম তিনি এক অঙ্কের স্কোরে আউট হলেন। এর আগে সব ম্যাচেই দুই অঙ্ক স্পর্শ করেছিলেন তিনি।

rinku singh vs aus

রিঙ্কু সিং অস্ট্রেলিয়ার বিপক্ষে এই সিরিজে ৫২.৫০ গড়ে ১০৫ রান করেছিলেন। তিরুবনন্তপুরমে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৯ বলে অপরাজিত ৩১ রান করে দলের জয়ে জরুরি ভূমিকা পালন করেছিলেন। রিঙ্কু এই সিরিজে বেশ কিছু দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। চতুর্থ ম্যাচে ২৯ বলে ৪৬ রান করে ভারতের ২০ রানের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি। আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের জন্য টি-টোয়েন্টি ও ওয়ানডে দলে জায়গা পেয়েছেন রিঙ্কু সিং। এবারই প্রথম ভারতীয় ওয়ানডে দলে জায়গা পেয়েছেন রিঙ্কু সিং। আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে হবে টিম ইন্ডিয়াকে। এমন পরিস্থিতিতে রিঙ্কু সিংয়ের জন্য এই সফর খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। 

সম্পর্কিত খবর