জমবে ডার্বি, আজ এই একাদশ নিয়ে নামবে ইস্টবেঙ্গল, মোহনবাগান! যুবভারতীতে হবে ধুন্ধুমার

কলিঙ্গ সুপার কাপ (Super Cup) জয়ের পর ইস্টবেঙ্গলের (East Bengal) এবারের মরশুমের তৃতীয় কলকাতা ডার্বি (Kolkata Derby)। সেই সঙ্গে ইন্ডিয়ান সুপার লিগের (Indian Super League) প্রথম ডার্বি ম্যাচে মোহন বাগান সুপার জায়ান্টের (Mohun Bagan Super Giant) মুখোমুখি হবে লাল হলুদ ব্রিগেড। আর কয়েক ঘন্টা পরেই হবে ম্যাচ। আজ সন্ধ্যায় বল গড়াবে সল্টলেকের যুবভারতী ক্রীড়াঙ্গনে। তার আগে উত্তেজনার পারদ উঠেছে চরমে। দুই দলের সমর্থকদের মধ্যে আলোচনা চলছে বিস্তর। সম্ভাব্য একাদশ নিয়ে চলছে জল্পনা। আজকের ম্যাচে মোহন বাগান সুপার জায়ান্ট ও ইস্টবেঙ্গল ক্লাবের প্রথম একাদশ কেমন হতে পারে সেই নিয়েই এই প্রতিবেদন।

অনিরুদ্ধ থাপা, দীপক টাংরি, শুভাশিস বোস এবং সাহাল আব্দুল সামাদের মতো ভারতীয় খেলোয়াড়দের প্রত্যাবর্তনে মেরিনার্সের আত্মবিশ্বাস বাড়তি হবে। তবে ইনজুরির কারণে উইঙ্গার আশিক কুরুনিয়ানকে পাচ্ছে না তারা। ইনজুরি কাটিয়ে অনুশীলন শুরু করা আনোয়ার আলী আজকের ম্যাচের প্রথম একাদশে থাকতে পারেন।

   

অন্য দিকে চোট থেকে সেরে ওঠা ডিফেন্ডার হরমনজ্যোত খাবরাকে ছাড়াই মাঠে নামতে হতে পারে ইস্টবেঙ্গলকে। কলিঙ্গ সুপার কাপের ফাইনালে সাসপেন্ড হওয়ায় বাদ পড়েছেন মিডফিল্ডার সৌভিক চক্রবর্তীও। এছাড়া দুই দলের বাকি খেলোয়াড়রা আজকের ম্যাচের জন্য উপলব্ধ বলেই শোনা যাচ্ছে। ডার্বির আগের দিনের অনুশীলনে চাপ মুক্ত দেখিয়েছে লাল হলুদ শিবিরের কোচ ও ফুটবলারদের। অন্য দিকে মোহন বাগান সুপার জায়ান্ট কোচ অ্যান্টোনিও লোপেজ হাবাস অনুশীলন করিয়েছেন গোপনীয়তার সঙ্গ। কালো পর্দা দিয়ে ঢাকা মাঠে অনুশীলন করা হাবাসের পুরনো, পরিচিত কৌশল।

সম্ভাব্য একাদশ

মোহন বাগান সুপার জায়ান্ট: বিশাল কাইথ (গোলরক্ষক), আনোয়ার আলি, হেক্টর ইউস্তে, ব্রেন্ডন হ্যামিল, মনবীর সিং, অনিরুদ্ধ থাপা, দীপক টাংরি, শুভাশিস বোস, সাহাল আব্দুল সামাদ, দিমিত্রি পেত্রাতোস, জেসন কামিংস।

ইস্টবেঙ্গল: প্রভসুখন গিল (গোলরক্ষক), মহম্মদ রাকিপ, লালচুংনুঙ্গা, হিজাজি মাহের, মন্দার রাও দেশাই, শৌল ক্রেসপো, জোসে পার্ডো, নন্দকুমার শেখর, নওরেম মহেশ সিং, পিভি বিষ্ণু, ক্লেইটন সিলভা।

সম্পর্কিত খবর