ট্রফি জয়ের পরেই দুঃসংবাদ, ইষ্টবেঙ্গল ছাড়ছেন এই বিদেশি! আসছেন মেসির লিগের প্লেয়ার

এফসি গোয়া (FC Goa) তাদের পরিচিত বিদেশী খেলোয়াড়দের সই করার নীতিতে অটল রয়েছে। ইস্টবেঙ্গলের (East Bengal FC) স্প্যানিশ মিডফিল্ডার বোরজা হেরেরা (Borja Herrera) এখন মরসুমের বাকি অংশের জন্য ভিক্টর রদ্রিগেজের জায়গা নেবেন বলে আশা করা হচ্ছে। মোহনবাগান সুপার জায়ান্টের (Mohun Bagan Super Giant) বিরুদ্ধে ক্লাবের ৪-১ ব্যবধানে জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার সময় ভিক্টর চোট পেয়েছিলেন এবং পরে মরসুম থেকে একেবারে ছিটকে যান। তার পর থেকে গোয়া তার বিকল্পের সন্ধানে রয়েছে এবং এখন বোরজাকে প্রথম পছন্দ হিসাবে দলে নেওয়া হচ্ছে বলে খবর।

রবিবার ওড়িশা এফসি-র (Odisha FC) বিরুদ্ধে সুপার কাপের (Super Cup) ফাইনালে ইস্টবেঙ্গলের হয়ে স্মরণীয় মুহূর্ত নিজের কেরিয়ারের সঙ্গে যুক্ত করেন স্প্যানিশ অ্যাটাকিং মিডফিল্ডার৷ জানা যাচ্ছে, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে লোনে গোয়ায় যাওয়ার আনুষ্ঠানিক প্রক্রিয়া শেষ করবেন তিনি৷

   

সংবাদ মাধ্যমের রিপোর্টে উঠে এসেছে, ক্লাব এমন একজন খেলোয়াড় চেয়েছিল যে ইন্ডিয়ান সুপার লিগের (Indian Super League) সঙ্গে পরিচিত এবং সময় খুব কম হওয়ায় মানিয়ে নিতে সময় লাগবে না। বোরজা ভারতে দুই মরসুম খেলেছেন এবং কন্ডিশন জানেন। পাশাপাশি কোচ মানোলো মার্কেজের সঙ্গেও কাজ করেছেন তিনি। বোরজা গত মরসুমে হায়দরাবাদ এফসি-তে থাকাকালীন মানোলোর সাথে কাজ করার সুযোগ পেয়েছিলেন এবং আইএসএলে ২২টি ম্যাচ খেলেছিলেন। তখন চারটি গোল করেছিলেন এবং পাঁচটি গোলের জন্য সহায়তা করেছিলেন।

ভিক্টর প্রভাবশালী ফুটবলার হিসাবে পরিণত হয়েছিলেন। দলকে এগিয়ে যেতে সহায়তা করেছিলেন। প্রাথমিকভাবে তিনি শুরুর একাদশের অংশ ছিলেন না, তবে ক্রমে নিজের জায়গা তিনি নিশ্চিত করেছিলেন। এক ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে মানোলো বলেন, ‘আমার কাছে সে আইএসএলের অন্যতম শীর্ষ খেলোয়াড়, সেরা না হলেও হয়তো আমাদের অন্যতম সেরা খেলোয়াড়। সে ভালো ফর্মে ছিল এবং আমরাও ফর্মে আছি। ও খুব চালাক, খেলাটা খুব ভালো বোঝে।’

বোরজা মানোলোর অধীনে খেলেছেন দুটি ভিন্ন ক্লাবে। হায়দরাবাদ ছাড়াও স্পেনের লাস পালমাসে দু’জনে একসঙ্গে কাজ করেছিলেন। গোয়া এই মরসুমে আইএসএলে একমাত্র অপরাজিত দল এবং প্রথম ১০ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে তারা টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে। কেরালা ব্লাস্টার্স (২৬ পয়েন্ট) শীর্ষে থাকলেও অতিরিক্ত দুটি ম্যাচ খেলে ফেলেছে তারা।

borja herrera

এছাড়াও শোনা যাচ্ছে, স্প্যানিশ বোরহার বদলে আর এক স্প্যানিশ ফুটবলারকে সই করাতে পারে ইস্টবেঙ্গল। জল্পনায় থাকা এই ফুটবলার খেলেছেন আমেরিকার মেজর লিগ সকারে (Major League Soccer), যে লিগে এখন খেলেন লিয়োনেল মেসি, লুই সুয়ারেসরা। বোরহার মতোই তিনিও এখন মিডফিল্ডার। কোচ কার্লোস কুয়াদ্রাত এই ফুটবলারকে বেছে নিয়েছেন বলে জানা গিয়েছে। সব ঠিকঠাক থাকলে কিছুদিনের মধ্যেই শহরে চলে আসার কথা রয়েছে এই ফুটবলারের।

সম্পর্কিত খবর