এবার জমবে খেলা, ইষ্টবেঙ্গলে এল বিশ্ব কাঁপানো এই ফুটবলার! আতঙ্কে বিপক্ষ দলগুলো

ইস্টবেঙ্গল (East Bengal FC) Indian Super League এর দশম মরশুমের বাকি অংশের জন্য অভিজ্ঞ স্প্যানিশ অ্যাটাকিং মিডফিল্ডার ভিক্টর ভাজকুয়েজকে (Víctor Vázquez) দলে নিয়েছে। জানুয়ারির ট্রান্সফার উইন্ডোর শেষ দিনে এই ফুটবলারকে দলে নেওয়ার কথা জানিয়েছে ইস্টবেঙ্গল। বর্তমানে ভারতের মাটিতে খেলা নামকরা বিদেশি ফুটবলারদের মধ্যে অন্যতম এই ভিক্টর ভাজকুয়েজ। খেলেছেন বার্সেলোনার (FC Barcelona) সিনিয়র দল, পরে মেজর লিগ সকারে খেলেছেন লিওনেল মেসির (Lionel Messi) বিরুদ্ধে।

ভিক্টর ভাজকুয়েজ এর আগে বার্সেলোনা, ক্লাব ব্রুজ, টরন্টো এফসি এবং লস অ্যাঞ্জেলেস গ্যালাক্সির মতো ক্লাবের হয়ে মাঠে নেমেছেন। এক বিবৃতিতে ভাসকেজ বলেছেন, ‘ ইস্টবেঙ্গল ক্লাবের বর্ণাঢ্য ইতিহাস এবং সমর্থকদের অবিশ্বাস্য আবেগের কথা আমি কোচ কার্লেস কুয়াদ্রাতের কাছ থেকে শুনেছি।’

   

ইস্টবেঙ্গল অবশ্য জামশেদপুর এফসি-তে যোগ দেওয়া হাভিয়ের সিভেরিওকে ছেড়ে দিয়েছে বলেও জানা গিয়েছে। সিভেরিওকে অনেক প্রত্যাশা নিয়ে ইস্টবেঙ্গল সই করিয়েছিল। কিন্তু তিনি নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। স্প্যানিশ ফরোয়ার্ডের পা থেকে গোলের দেখা মিলেছে খুব কম।

ভাজকেজ বার্সেলোনার যুব পর্যায়ের মধ্য দিয়ে উঠে এসেছিলেন এবং মেসি, সেস্ক ফ্যাব্রেগাস এবং জেরার্ড পিকের সমন্বয়ে গঠিত আইকনিক লা মাসিয়া ব্যাচের অংশ ছিলেন। ২০০৮ সালে কাতালান দলের দায়িত্ব নেওয়ার পর পেপ গার্দিওলা তাঁকে বার্সেলোনার প্রথম দলে সুযোগ দিয়েছিলেন।

víctor vázquez

আরেক স্প্যানিয়ার্ড বোরজা হেরেরাকে এফসি গোয়ায় লোনে পাঠানোর সিদ্ধান্তের পর ভাসকেজের আগমনের কথা জানিয়েছে ইস্টবেঙ্গল ক্লাব। ভিক্টর এফসি বার্সেলোনার ফুটবল স্টাইলের অন্যতম বাহক। মিডফিল্ডে তাঁর সৃজনশীলতা ইস্টবেঙ্গল সমর্থকদের অনেক আনন্দ ও উজ্জ্বল মুহূর্ত উপহার দেবে বলে আশা করা হচ্ছে। ইস্টবেঙ্গল ক্লাবের লাল হলুদ জার্সি পরে আগেও খেলে গিয়েছেন একাধিক নামকরা ফুটবলার। ফিফা বিশ্বকাপ খেলা জনি অ্যাকোস্টার কথা ক্লাব সমর্থকরা এখনও বলে থাকেন। আশা করা হচ্ছে ভিক্টর নতুন লীগেও নিজের পায়ের জাদু দেখাতে পারবেন।

সম্পর্কিত খবর