বিশ্বজুড়ে খ্যাতি, ইস্টবেঙ্গলে যুক্ত হলেন কোস্টারিকার নামী স্ট্রাইকার! তার কেরিয়ার চমকে দেবে

কলিঙ্গ সুপার কাপ ২০২৪ (Kalinga Super Cup) চ্যাম্পিয়ন ইস্টবেঙ্গল এফসি (East Bengal FC) আইএসএল ২০২৩-২৪ (Indian super league) মরসুমের বাকি অংশের জন্য কোস্টারিকান স্ট্রাইকার ফেলিসিও ব্রাউন ফোর্বসকে (Felicio Brown Forbes) দলে নিয়েছে। জার্মান বংশোদ্ভূত কোস্টারিকান এই খেলোয়াড় ২০১১ সালে জার্মান ক্লাব কার্ল জেইস জেনার হয়ে সিনিয়র পর্যায়ে অভিষেক করেছিলেন। ২০১৪ সালের অক্টোবরে আন্তর্জাতিক ফুটবলে অভিষেকের পর তিনি কোস্টারিকা জাতীয় দলের হয়ে চারটি ম্যাচ খেলেছেন। ফেলিসিও আন্তর্জাতিক যুব পর্যায়ে জার্মানির প্রতিনিধিত্ব করেছেন।

বহুমুখী প্রতিভার অধিকারী এই স্ট্রাইকার যথেষ্ট অভিজ্ঞতা বহন করছেন, তিনি ১৩ বছরের কেরিয়ারে এখন পর্যন্ত ১৭টিরও বেশি ক্লাবের প্রতিনিধিত্ব করেছেন। চিনা ক্লাব কিংদাও হাইনিউ এফসি-র সঙ্গে এক বছরের চুক্তির পর ইস্টবেঙ্গল এফসি-তে যোগ দিলেন ফেলিসিও ব্রাউন। চাইনিজ সুপার লিগের ক্লাবটিতে থাকাকালীন ২৩ ম্যাচে ৭ গোল করেছেন তিনি।

   

ইস্টবেঙ্গলের কোচ কার্লেস কুয়াদ্রাত চাইনিজ সুপার লিগে ফেলিসিওর খেলা নিয়ে কথা বলেছেন। সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, “ফেলিসি আমাদের খুব শক্তিশালী একজন স্ট্রাইকার আছে যার ইউরোপিয়ান শীর্ষ লিগ এবং এশিয়ান ফুটবলে দারুণ অভিজ্ঞতা রয়েছে। দে চাইনিজ সুপার লিগে ২০টির বেশি গোল করেছে। সে এই মাত্র চিনে মরসুম শেষ করেছে, তাই সে দলকে সাহায্য করতে প্রস্তুত থাকবে।”

সুপার কাপ জয়ের জন্য নতুন ক্লাবকে অভিনন্দন জানিয়েছেন ফেলিসিও। তিনি বলেন, “ইস্টবেঙ্গলের মতো আইকনিক ক্লাবের হয়ে ভারতে খেলতে পেরে আমি রোমাঞ্চিত। আমার নতুন দল সম্প্রতি সুপার কাপ জিতেছে, তাই আমি তাদের জয়ের জন্য অভিনন্দন জানাতে চাই। আমি আশা করি বিশাল ফ্যান বেসকে খুশি করতে পারব এবং আইএসএলের দ্বিতীয় পর্বে আমার দলের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করব।

বার্লিনে জন্মগ্রহণকারী ফেলিসিও হার্থা বার্লিনের যুব পর্যায়ের মধ্য দিয়ে উঠে আসেন এবং ২০১১ সালে জার্মান ক্লাব কার্ল জিস জেনার হয়ে পেশাদার ফুটবলে অভিষেক করেন। তিনি ক্রিলিয়া সোভেতভ, এফসি রোস্তভ এবং এফসি আমকার পের্মের মতো শীর্ষস্থানীয় রাশিয়ান ক্লাবগুলির প্রতিনিধিত্ব করে রাশিয়াতেও তার নাম প্রতিষ্ঠা করেছিলেন। উহান ইয়াংজি রিভার এফসি এবং কিংদাও হাইনিউ এফসির হয়ে খেলতে চাইনিজ সুপার লিগে যাওয়ার আগে এই ফরোয়ার্ড পোল্যান্ডে একস্ট্রাকলাসার দল কোরোনা কিয়েলসে, রাকো সিজেস্টোচোয়া এবং উইসলা ক্রাকোর সাথেও খেলেছেন। চাইনিজ সুপার লিগের গত দুই মরসুমে ১৯ গোল করে ভারতে এসেছেন এই সেন্টার ফরোয়ার্ড।

সম্পর্কিত খবর