ইস্টবেঙ্গলে ফের নয়া বিদেশি! দলে ঢুকেই বিশেষ বার্তা সাড়া জাগানো এই প্লেয়ারের, জিতে নিলেন মন

জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে বেশ সক্রিয় ছিল ইস্টবেঙ্গল (East Bengal FC)। লাল হলুদ স্কোয়াডে হয়েছে একাধিক বদল। নতুন বিদেশি ফুটবলার সই করিয়ে নিয়েছে ক্লাব। ইস্টবেঙ্গলের ক্লাবের নতুন বিদেশি ফুটবলার ভিক্টর ভাজকুয়েজকে (Víctor Vázquez) দলে নিয়েছে কলকাতার শতাব্দী প্রাচীন ক্লাব। এই ফুটবলারের ব্যক্তিগত কেরিয়ার ইন্ডিয়ান সুপার লিগ (Indian Super League) খেলা অনেক বিদেশির থেকে ভালো। আজকে ISL এ বড় ম্যাচ। তার আগে বড় মন্তব্য করেছেন লিওনেল মেসির (Lionel Messi) সঙ্গে বার্সেলোনায় (FC Barcelona) খেলা ভিক্টর ভাজকুয়েজ। শুনলে ইস্টবেঙ্গল সমর্থকদের মন ভালো হয়ে যেতে বাধ্য।

ইন্ডিয়ান সুপার লিগের দশম মরশুমের বাকি অংশের জন্য অভিজ্ঞ স্প্যানিশ অ্যাটাকিং মিডফিল্ডার ভিক্টর ভাজকুয়েজকে দলে নিয়েছে। জানুয়ারির ট্রান্সফার উইন্ডোর শেষ দিনে এই ফুটবলারকে দলে নেওয়ার কথা জানিয়েছে ইস্টবেঙ্গল। বর্তমানে ভারতের মাটিতে খেলা নামকরা বিদেশি ফুটবলারদের মধ্যে অন্যতম এই ভিক্টর ভাজকুয়েজ। খেলেছেন বার্সেলোনার সিনিয়র দল, পরে মেজর লিগ সকারে খেলেছেন লিওনেল মেসির বিরুদ্ধে।

   

ভাজকুয়েজ এর আগে বার্সেলোনা, ক্লাব ব্রুজ, টরন্টো এফসি এবং লস অ্যাঞ্জেলেস গ্যালাক্সির মতো ক্লাবের হয়ে মাঠে নেমেছেন। এক বিবৃতিতে ভাসকেজ বলেছেন, ‘ ইস্টবেঙ্গল ক্লাবের বর্ণাঢ্য ইতিহাস এবং সমর্থকদের অবিশ্বাস্য আবেগের কথা আমি কোচ কার্লেস কুয়াদ্রাতের কাছ থেকে শুনেছি।’

তবে এখানেই শেষ নয়। নতুন ক্লাবে যোগ দেওয়ার পর ভাসকেজের আরও কিছু মন্তব্য জনপ্রিয়তা লাভ করছে। কলকাতা ডার্বির করা এই মন্তব্য বেশ উল্লেখযোগ্য বলে মনে করা হচ্ছে। তিনি বলেছেন, ‘ইমামি ইস্টবেঙ্গলে সই করে খুবই ভালো লাগছে। ইস্টবেঙ্গল সম্পর্কে অনেক কিছু শুনেছি। ক্লাবের ঐতিহ্য, সমর্থকদের আবেগ সম্পর্কে কোচ কার্লেস কুয়াদ্রাত ও দিমাসের কাছ থেকে জেনেছি। ভারতীয় ফুটবলে যাত্রা শুরু করতে মুখিয়ে রয়েছি। চেষ্টা করব ভারতের আইকনিক ক্লাবের সাফল্যে অবদান রাখার। জয় ইস্টবেঙ্গল।’

víctor vázquez

ইন্ডিয়ান সুপার লিগের প্রথম ডার্বি ম্যাচে মোহন বাগান সুপার জায়ান্টের মুখোমুখি হবে লাল হলুদ ব্রিগেড। আর কয়েক ঘন্টা পরেই হবে ম্যাচ। আজ সন্ধ্যায় বল গড়াবে সল্টলেকের যুবভারতী ক্রীড়াঙ্গনে। তার আগে উত্তেজনার পারদ উঠেছে চরমে। দুই দলের সমর্থকদের মধ্যে আলোচনা চলছে বিস্তর।

সম্পর্কিত খবর