‘আমার গায়ে থুতু ছিটিয়েছিলেন কোহলি’, বিরাটকে নিয়ে গুরুতর অভিযোগ প্রাক্তন ক্রিকেটারের

এই মুহূর্তে ইংল্যান্ডের (England) বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলছে টিম ইন্ডিয়া (India national cricket team)। সিরিজের প্রথম দুই ম্যাচে দলে নেই তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি (Virat Kohli)। ব্যক্তিগত কারণে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এরই মধ্যে বিরাট কোহলিকে নিয়ে চাঞ্চল্যকর দাবি করেছেন এক প্রাক্তন ক্রিকেটার।

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক ডিন এলগার (Dean Elgar) দাবি করেছেন, টেস্ট ম্যাচ চলাকালীন ভারতের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি তাঁর গায়ে থুতু ফেলেছিলেন এবং দুই বছর পর এবি ডি ভিলিয়ার্সের (AB de Villiers) নির্দেশে ক্ষমা চেয়েছিলেন। গত ডিসেম্বরে ঘরের মাঠে ভারতের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার দুই টেস্টের সিরিজের শেষ ম্যাচের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন এলগার।

   

একটি পডকাস্টে এই তথ্য শেয়ার করার সময় এলগার আরও বলেছিলেন যে কোহলি এবং রবিচন্দ্রন অশ্বিনের সাথে তাঁর ঝামেলা হয়েছিল। ‘ব্যান্টার উইথ দ্য বয়েজ’ পডকাস্টে এলগার এ কথা বলেন। তাঁর সঙ্গে ছিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অলরাউন্ডার ক্রিস মরিস ও রাগবি খেলোয়াড় জিন ডি ভিলিয়ার্স। তিনি বলেন, ‘ভারতের ওই পিচগুলো ছিল কৌতুকের মতো। আমি যখন ব্যাট করতে নামি, মনে হচ্ছিল আমি অশ্বিনের বিরুদ্ধে নিজেকে রক্ষা করছি এবং জাদেজা , কোহলি তখন আমার উপর থুতু ছিটিয়ে দিয়েছিল।’ এলগার দাবি করেছেন যে তিনিও পাল্টা দিয়ে কোহলিকে গালিগালাজ করেছিলেন।

পডকাস্টের সঞ্চালক জিজ্ঞাসা করেছিলেন তিনি বিরাটের কথার অর্থ বুঝতে পেরেছেন কিনা। এলগার বলেন, হ্যাঁ তিনি অবশ্যই বুঝতে পেরেছিলেন কারণ এবি ডি ভিলিয়ার্স আরসিবিতে বিরাটের সতীর্থ ছিলেন। এলগার বলেছেন, ‘আমি বলেছিলাম যদি এরকম করতে থাকো তাহলে একেবারে ধ্বংস করে দেব।’ এলগার দাবি করেছেন, ডি ভিলিয়ার্স পরে আরসিবি সতীর্থদের সঙ্গে আলোচনা করেছিলেন।

এলগার জানান, দু’বছর পর এই ঘটনার জন্য বিরাটও তাঁর কাছে ক্ষমা চেয়েছেন। ‘দুই বছর পর দক্ষিণ আফ্রিকায় একটি ম্যাচ চলাকালীন কোহলি আমাকে একপাশে ডেকে নিয়ে বলে, সিরিজ শেষে আমরা কি ড্রিংক করতে পারি?’ এলগারের মতে, কোহলি বলেছেন, ‘আমি আমার কৃতকর্মের জন্য ক্ষমা চাইছি। ভোর তিনটা পর্যন্ত আমরা একসঙ্গে ছিলাম। এ সময় বুরার মদ্যপান করছিলেন। এখন অবশ্য কিছুটা বদলেছেন তিনি।’

সম্পর্কিত খবর