এত টাকা গেল কোথায়! কেন রিঙ্কুর বাবা-মা এখনও ভাঙাচোরা বাড়িতেই থাকেন? জেনে অবাক হবেন

রিঙ্কু সিং (Rinku Singh)…টিম ইন্ডিয়া (Team India) ও কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) কাছে একটি ভরসাযুক্ত নাম। নিজের খেলার জাদুতে সকলকে কাবু করে দিচ্ছেন ধীরে ধীরে এই রিঙ্কু সিং। যদিও আজ এই প্রতিবেদনে বাইশ গিজে তাঁর খেলা নিয়ে আলোচনা হবে না, বরং আজ আলোচনা হবে তাঁর সাধারণ ছাপোষা বাবা, মাকে নিয়ে।

বর্তমান সময়ে IPL হোক বা টিম ইন্ডিয়ার অন্যান্য টুর্নামেন্ট…রিঙ্কু সিংকে সকলের চাইই চাই। তিনি এখন স্টার ক্রিকেটার। কয়েক কোটি টাকা বেতন। অথচ তাঁর বাবা মা কিনা একদম সাদামাটা জীবনযাপন করছেন! শুনতে অবাক লাগলেও এটাই সত্যি।

   

আজও রিঙ্কু সিং-এর বাবা খান চাঁদ মা মীনা দেবী গোভিলা গ্যাস এজেন্সিতে নির্মিত কোয়ার্টারে বসবাস করে জীবন যাপন করছেন। আজও তার বাবা-মায়ের এই পুরনো বাড়ির প্রতি অনুরাগ রয়েছে। প্রকৃতপক্ষে, রিঙ্কু সিং তার বাবা-মায়ের সাথে এই কোয়ার্টারে বসবাস করে বড় হয়েছেন। শুনলে চমকে যাবেন, বাবার সঙ্গে সিলিন্ডার বহনের কাজও করতেন এই তারকা ক্রিকেটার।

সমস্ত সুযোগ-সুবিধা থাকা সত্ত্বেও, রিঙ্কু সিংয়ের বাবা-মা এখনও গোভিলা গ্যাস এজেন্সিতে নির্মিত পুরানো কোয়ার্টারে বসবাস করছেন এবং এখনও তাঁর বাবা সিলিন্ডার বহনের করছেন। দু’জনেই খুব সাধারণ জীবনযাপন করছেন। বাবা-মায়ের চিন্তাভাবনা আজকের তরুণ প্রজন্মের জন্য একটি বড় শিক্ষা। তাঁরা বুঝিয়ে দিয়েছেন, মানুষ যতই বড় হয়ে যাক না কেন, নিজেদের ভীত কোনওদিন ভুলতে নেই, সেটাই প্রমাণ করেছেন রিঙ্কু সিং-এর বাবা ও মা।

rinku singh

কেন পুরনো বাড়িতেই থাকেন রিঙ্কুর বাবা, মাঃ  এই বাড়ি সম্পর্কে রিঙ্কুর বাবা বলেন, ‘আমি প্রথমে আলিগড়ের এই গ্যাস গুদামে থাকতাম। এই কোয়ার্টারে বাস করে আমি আমার সন্তানদের শিক্ষা দিয়েছি।‘ এখন দু হাত ভরে টাকা উপার্জন করছেন রিঙ্কু সিং। তিনি নিজেও একটি চমৎকার বাড়ি তৈরি করেছেন। তবে তার বাবার এখনও তাঁদের পুরনো কোয়ার্টারেই থাকেন। এদিকে রিঙ্কু সিং-ও কিন্তু নিজের ভীত ভোলেননি। রিঙ্কু সিং শিশুদের খেলার জন্য মহুয়া খেড়া স্টেডিয়ামে একটি হোস্টেলও তৈরি করেছেন।

সম্পর্কিত খবর