সুযোগ না দিয়েই দল থেকে ছাঁটাই! টিম ইন্ডিয়ার এই দুই প্লেয়ারকে বাদ দিয়ে কাঠগড়ায় BCCI

ইংল্যান্ডের (England) বিরুদ্ধে টেস্ট সিরিজের শেষ তিনটি ম্যাচের জন্য দল ঘোষণা করা হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (Board of Control for Cricket in India) পক্ষ থেকে। এই দল বেছে নিতে অনেক বড় বড় সিদ্ধান্ত নিয়েছেন বোর্ডের নির্বাচকরা। বিরাট কোহলি (Virat Kohli) এই ম্যাচগুলিতে অংশ নেবেন না। একই সঙ্গে দলে ফিরেছেন লোকেশ রাহুল (KL Rahul) ও রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। তবে তাঁদের প্রথম একাদশে থাকা নিশ্চিত নয়। সেই সঙ্গে বাদ পড়েছেন দুই তরুণ। একটিও ম্যাচ না খেলেই দুজনকে বিদায় জানানো হয়েছে।

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের শেষ তিন ম্যাচে দলে জায়গা হয়নি ফাস্ট বোলার আবেশ খান (Avesh Khan) ও স্পিনার সৌরভ কুমারের। সিরিজের দ্বিতীয় ম্যাচে রবীন্দ্র জাদেজার জায়গায় সৌরভ কুমারকে দলে নেওয়া হয়েছিল, তবে তিনি অভিষেকের সুযোগ পাননি। শেষ পর্যন্ত তাঁকে দল থেকে বাদ দেওয়া হয়েছে। একই সঙ্গে সিরিজের প্রথম দুই ম্যাচের স্কোয়াডে রাখা হয়েছিল আবেশ খানকে। কিন্তু প্রথম টেস্টে রঞ্জি ট্রফিতে খেলার জন্য তাঁকে ছেড়ে দেয়া হয়। একই সঙ্গে দ্বিতীয় টেস্টের আগে বলা হয়েছিল, প্রয়োজনে টেস্ট দলে যোগ দেবেন তিনি। কিন্তু এখন দল থেকে বাদ পড়েছেন আবেশ।

   

আবেশ খানের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার খুব একটা মসৃণ কখনই ছিল না। তিনি টেস্ট ফর্ম্যাটে টিম ইন্ডিয়ার সাথে অভিষেকের সুযোগ পাননি। যদিও আবেশ ২০ টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ৩২.৫৩ গড়ে ১৯ টি উইকেট নিয়েছেন, ৮ টি ওয়ানডেতে আবেশ ৯ উইকেট নিয়েছেন, যার মধ্যে তাঁর গড় ৩৬.৫৬। অন্যদিকে সৌরভ কুমার এখনও পর্যন্ত টিম ইন্ডিয়ার হয়ে কোনও ম্যাচ খেলেননি। অভিষেক হওয়ার সুযোগ থাকলেও দল থেকে বাদ পড়তে হল তাঁকে।

শেষ তিন টেস্টের জন্য টিম ইন্ডিয়ার স্কোয়াড:

রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, লোকেশ রাহুল, রজত পতিদার, সরফরাজ খান, ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), কেএস ভারত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, আকাশ দীপ।

শেষ তিন টেস্ট ম্যাচের সূচি:

• তৃতীয় টেস্ট: ১৫ ফেব্রুয়ারি, রাজকোট
• চতুর্থ টেস্ট: ২৩ ফেব্রুয়ারি, রাঁচি
• পঞ্চম টেস্ট: ৭ মার্চ, ধর্মশালা

সম্পর্কিত খবর