কপাল খুলে গেল রিঙ্কু সিংয়ের! টিম ইন্ডিয়ার তারকাকে নিয়ে বড় ঘোষণা BCCI-র

ইংল্যান্ড লায়ন্সের (England Lions cricket team) বিপক্ষে দ্বিতীয় ও তৃতীয় জরুরি ম্যাচের জন্য শুক্রবার দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (Board of Control for Cricket in India)। সম্প্রতি ভারতীয় দলে দুর্দান্ত পারফরম্যান্স করা রিঙ্কু সিংকে (Rinku Singh) দলে নেওয়া হয়েছে। ১ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলা তৃতীয় ম্যাচের জন্য দলে নেওয়া হয়েছে রিঙ্কু সিংকে। রিঙ্কু ছাড়াও দলে জায়গা পেয়েছেন আরও তিন ক্রিকেটার। আসন্ন এই দুটি ম্যাচের জন্য দুটি পৃথক দল গঠন করা হয়েছে।

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত

আগামী ২৫ জানুয়ারি থেকে হায়দরাবাদে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত (India)। ধ্রুব জুরেল এবং কেএস ভরত দুজনেই প্রথম টেস্টের জন্য দলে জায়গা পেয়েছে। তবে আহমেদাবাদে বাকি দুটি ম্যাচের জন্য ভারত এ দলে নেই। বাংলার ক্রিকেট অভিজ্ঞ তারকা অভিমন্যু ঈশ্বরণ ভারতীয় এ দলের নেতৃত্ব দিচ্ছেন। তবে মুম্বইয়ের ব্যাটসম্যান সরফরাজ খান তৃতীয় মাল্টি-ডে ম্যাচের অংশ নন। শুক্রবার প্রথম প্রস্তুতি ম্যাচে হাফ সেঞ্চুরি করার পর ইংল্যান্ড সিরিজের সিনিয়র দলে না থাকার বিষয়টি অনেককেই বিস্মিত করেছেন।

   

ঝাড়খণ্ডের ১৯ বছর বয়সী কুমার কুশাগ্র প্রথমবারের মতো ভারতীয় এ দলে জায়গা পেয়েছেন। গত মাসে আইপিএলের জন্য দিল্লি ক্যাপিটালস দলে জায়গা পেয়েছিলেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। এই উদীয়মান তরুণ খেলোয়াড়ের জন্য দিল্লির দলটি ৭.২০ কোটি টাকা ব্যয় করেছিল। কেএস ভরত ও ধ্রুব জুরেলের পরিবর্তে ভারতীয় এ দলে ডাক পেয়েছেন কুশাগ্র ও উত্তরপ্রদেশের উপেন্দ্র যাদব।

দ্বিতীয় মাল্টি ডে ম্যাচের জন্য ভারতের এ টিম:

অভিমন্যু ঈশ্বরণ (অধিনায়ক), সাই সুদর্শন, রজত পতিদার, সরফরাজ খান, তিলক ভার্মা, কুমার কুশাগ্র (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, সৌরভ কুমার, আর্শদীপ সিং, তুষার দেশপাণ্ডে, বিদওয়াথ কভারপ্পা, উপেন্দ্র যাদব (উইকেটরক্ষক), আকাশ দীপ, যশ দয়াল।

তৃতীয় ম্যাচের জন্য ভারতের এ টিম:

অভিমন্যু ঈশ্বরণ (অধিনায়ক), সাই সুদর্শন, রজত পতিদার, তিলক ভার্মা, রিঙ্কু সিং, কুমার কুশাগ্র (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, শামস মুলানি, আর্শদীপ সিং, তুষার দেশপান্ডে, বিদওয়াথ কভারপ্পা, উপেন্দ্র যাদব (উইকেটরক্ষক), আকাশ দীপ, যশ দয়াল।

সম্পর্কিত খবর