হয়ে গেল চূড়ান্ত! তৃতীয় টেস্টে বাদ শ্রেয়স, গিল সহ চার প্লেয়ার! বড় পরিবর্তন টিম ইন্ডিয়ায়

বর্তমানে ইংল্যান্ডের (England) সঙ্গে ৫ ম্যাচের টেস্ট সিরিজ (Test Cricket) খেলছে টিম ইন্ডিয়া (India national cricket team)। ইতিমধ্যে এই সিরিজের দুটি ম্যাচ হয়ে গিয়েছে। দুটির মধ্যে দুই দলই একটি একটি করে ম্যাচ জিতেছে। প্রথম ম্যাচে ব্রিটিশরা জয়লাভ করলেও, দ্বিতীয় ম্যাচে রাজকীয় প্রত্যাবর্তন ঘটিয়ে ইংরেজদের হারিয়ে দেয় রোহিত শর্মারা। আগামী ১৯ ফেব্রুয়ারি থেকে তৃতীয় টেস্ট খেলা হবে। আর সেই ম্যাচের আগে টিম ইন্ডিয়া বড় পরিবর্তন আনতে চলেছে বিসিসিআই (Board of Control for Cricket in India)।

ভারতীয় বোর্ড প্রথম দুই ম্যাচের জন্য দল ঘোষণা করেছিল। পরবর্তী তিন ম্যাচের জন্য এখনও দল ঘোষণা করা হয়নি। তবে শোনা যাচ্ছে যে, BCCI ইতিমধ্যে দল নির্বাচন করে নিয়েছে। শেষ তিন টেস্টের জন্য দলে ফিরছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান কেএল রাহুল (KL Rahul)। ওদিকে, বিরাট কোহলির (Virat Kohli) খেলা নিয়ে এখনও সাসপেন্স রয়েছে।

   

বিশেষজ্ঞদের মতে, তৃতীয় টেস্ট থেকে বাদ পড়তে পারেন শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। বিগত কিছুদিন ধরেই তিনি ফর্মে নেই, এই কারণে তাঁকে আপাতত দলের বাইরেই রাখা হবে বলে জানা যাচ্ছে। ওদিকে, কেএল রাহুলের আগমনে কেএস ভরতও (KS Bharat) দল থেকে বাদ পড়তে পারেন। ভরতের পারফরমেন্সও আশাজনক ছিল না।

এছাড়াও নবাগত বোলার মুকেশ কুমারকে (Mukesh Kumar) তৃতীয় টেস্টে বসানো হতে পারে। তার বদলে দলে জায়গা পেতে পারেন মহম্মদ সিরাজ। এছাড়াও শুভমান গিলকে (Shubman Gill) তৃতীয় টেস্টে না দেখাও যেতে পারে। দ্বিতীয় ম্যাচে শুভমান চোট পান। এই কারণে তাঁকে নিয়ে বিকল্প ভাবনার পথে বিসিসিআই। জানা গিয়েছে যে, আগামী টেস্টে সরফরাজ খান (Sarfaraz Khan) যিনি বহুদিন ধরে দলে সুযোগের অপেক্ষায় বসে আছেন, তাঁকে সুযোগ দেওয়া যেতে পারে। অন্যদিকে, কোহলি শ্রেয়স আইয়ারের বদলে দলে এন্ট্রি নিতে পারেন।

সম্পর্কিত খবর