সুযোগ দেয়নি BCCI, এবার ভারতের শত্রুর সাহায্য করবে টিম ইন্ডিয়ার এই বিধ্বংসী প্লেয়ার

নিজের দেশে কদর নেই। আসল হীরে চলে যাচ্ছে অন্য দেশে। এই ঘটনা আগেও হয়েছে। হচ্ছে আরও একবার। ভারতীয় ক্রিকেট বোর্ড (Board of Control for Cricket in India) উপেক্ষা করেছে, পরে আর সুযোগ দেয়নি জাতীয় দলে। এবার সেই ক্রিকেটার যোগ দিচ্ছেন ভারতের প্রতিপক্ষ শিবিরে। কদিন পরেই তাদের বিরুদ্ধে ভারত খেলতে চলেছে। টিম ইন্ডিয়াকে কীভাবে জব্দ করতে হয় সেই কৌশল শত্রু শিবিরে বলে ঠিক করবেন ভারতের হয়ে বহু ম্যাচ খেলা এক ক্রিকেটার। এই ক্রিকেটার কিছু দিন আগেও ভারতের হয়ে মাঠে নেমেছিলেন, এখনও অবসর নেননি।

ইংল্যান্ড লায়ন্সের পরামর্শক হচ্ছেন দীনেশ কার্তিক

ভারতীয় অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক (Dinesh Karthik) ইংল্যান্ড লায়ন্সের (England Lions cricket team) ব্যাটিং পরামর্শক হিসাবে ৯ দিনের জন্য কাজ করার সুযোগ পেয়েছেন। কার্তিক ইংল্যান্ড লায়ন্স সফরে দলের কোচিং স্কোয়াডের অংশ হবেন। আগামী ১৭ জানুয়ারি থেকে একই ভেন্যুতে তিনটি অনানুষ্ঠানিক চার দিনের টেস্ট ম্যাচ খেলা হবে। ১২ জানুয়ারি আহমেদাবাদে একটি অনুশীলন ম্যাচ হওয়ার কথা রয়েছে।

   

কার্তিক ইংল্যান্ড লায়ন্সের ব্যাটিং পরামর্শক ইয়ান বেলের কভার হিসাবে কাজ করবেন, যিনি বর্তমানে বিগ ব্যাশ লিগে মেলবোর্ন রেনেগেডসের সাথে রয়েছেন। প্রধান কোচ নিল কিলিন, সহকারী কোচ রিচার্ড ডসন ও কার্ল হপকিনসনের সঙ্গে কাজ করবেন ভারতের দীনেশ কার্তিক। ইংল্যান্ডের প্রাক্তন স্পিনার গ্রায়েম সোয়ান মেন্টর হিসেবে কোচিং দলে থাকবেন।

ইংল্যান্ড লায়ন্সের পারফরম্যান্স ডিরেক্টর মো বববোট বলেন, ‘প্রস্তুতির সময় দীনেশ কার্তিককে আমাদের সঙ্গে পেয়ে দারুণ লাগছে। আমি নিশ্চিত যে খেলোয়াড়রা তাঁর সাথে সময় কাটাতে পছন্দ করবেন এবং তাঁর অভিজ্ঞতা থেকে উপকৃত হবে। ” ১২ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত ভারত ‘এ’ ও ইংল্যান্ড লায়ন্সের মধ্যে চারটি প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হবে। ভারত ও ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ অনুষ্ঠিত হবে।

dinesh karthik

ভারত সফরের জন্য ইংল্যান্ড লায়ন্স স্কোয়াড নিম্নরূপ:

জশ বোহানন (অধিনায়ক), কেসি অ্যালড্রিজ, ব্রাইডন কারসে, জ্যাক কারসন, জেমস কোলস, ম্যাট ফিশার, কিটন জেনিংস, টম লজ, অ্যালেক্স লিস, ড্যান মুসলি, ক্যালাম পার্কিনসন, ম্যাট পটস, অলি প্রাইস, জেমস রিভ, অলি রবিনসন।

ভারত ‘এ’ দল: অভিমন্যু ঈশ্বরন (অধিনায়ক), বি সাই সুদর্শন, রজত পাতিদার, ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), সরফরাজ খান, প্রদোষ রঞ্জন পাল, ভরত (উইকেটরক্ষক), মানব সুথার, পুলকিত নারাং, নভদীপ সাইনি, বিদওয়াথ কাভেরাপ্পা, তুষার দেশপান্ডে, আকাশ দীপ।

সম্পর্কিত খবর