6, 6, 6, 6, 6, 6… IPL-এ যেই রেকর্ড গড়লে রাসেল! তা নেই ক্রিস গেইলেরও

চেনা ফর্মে ফিরেছেন আন্দ্রে রাসেল। গতবার যে রাসেলকে সহ্য করতে হয়েছিল প্রবল সমালোচনা, এবারের মরসুমের প্রথম ম্যাচে চেনা ছন্দে ক্যারিবিয়ান দৈত্য। কার্যত একার হাতে ঘুরিয়ে দিয়েছেন ম্যাচ। রাসেল কলকাতা নাইট রাইডার্সের পক্ষে যেমন জয় নিশ্চিত করেছেন, তেমনই নিজের নামের সঙ্গে যুক্ত করেছেন অনন্য এক রেকর্ড। বলা বাহুল্য, বিগ হিটার রাসেল নিজের নামের প্রতি সুবিচার করেছেন।

টি২০ ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটারদের দাপটের কথা ক্রিকেট প্রেমীরা স্বীকার করে থাকেন। ফর্মে থাকলে যে কোনও দলের ঘুম কেড়ে নিতে পারেন ওয়েস্ট ইন্ডিজের টি২০ ব্যাটাররা। আন্দ্রে রাসেল প্রসিদ্ধ টি২০ ব্যাটারদের মধ্যে অন্যতম। কলকাতা নাইট রাইডার্সের এই অলরাউন্ডার এবার গড়েছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ইতিহাসের সর্বকালীন একটি রেকর্ড।

   

কুড়ি বিশের ক্রিকেটে বড় বড় ছয় মারার জন্য পরিচিত ক্রিস হেনরি গেইল। নিজের নামে রেকর্ড গড়তে গিয়ে দেশওয়ালি ক্রিস গেইলের রেকর্ড ভেঙেছেন আন্দ্রে রাসেল। আইপিএল ইতিহাসে দ্রুততম ক্রিকেটার হিসেবে ২০০ ছয় মারার রেকর্ড নিজের নামে করেছেন আন্দ্রে রাসেল।

আইপিএলে ২০০ ওভার বাউন্ডারি মারা দ্রুততম ক্রিকেটারদের তালিকাঃ

  • আন্দ্রে রাসেল – ১৩২২ বল
  • ক্রিস গেইল – ১৮১১ বল
  • কাইরন পোলার্ড – ২০৫৫ বল
  • এবি ডি ভিলিয়ার্স- ২৭৯০ বল
  • মহেন্দ্র সিং ধোনি- ৩১২৬ বল
  • রোহিত শর্মা- ৩৭৯৮ বল

২৫৬ স্ট্রাইক রেটে ব্যাট করে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ২৫ বলে ৬৪ রান করেছেন আন্দ্রে রাসেল। বিস্ফোরক ব্যাটিংয়ের মাধ্যমে রাসেল ৩টি চার ও ৭টি ছক্কা হাঁকান। শুধু তাই নয়, কলকাতা নাইট রাইডার্সের ইনিংসে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন তিনি। ম্যাচ সেরার পুরস্কারও পেয়েছেন আন্দ্রে রাসেল। বোলিংয়ে করতে এসে নিয়েছেন ২ টি উইকেট।

ছোটোবেলা থেকে খেলাধুলোর প্রতি ভালোবাসা। এখন পেশা। বিভিন্ন প্রতিষ্ঠানে লিখছে বিগত কয়েক বছর ধরে।

সম্পর্কিত খবর