IPL-এ ধারাভাষ্য দেওয়া ভালো! ওয়াটসনের পর পাকিস্তানের কোচ হওয়ার প্রস্তাব ফেরালেন স্যামিও

পাকিস্তানের কোচ হতে চাইছেন না কোনও বিদেশি ক্রিকেটার। নামজাদা একের পর এক ক্রিকেটার ফিরিয়ে দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রস্তাব। টাকার ভালো প্রস্তাব দেওয়ার পড়েও আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন প্রাক্তন ক্রিকেটাররা মুখ ফেরাচ্ছেন পাকিস্তানের দিক থেকে।

বিশ্বকাপ ২০২৩ এর পর থেকে সংকটময় পরিস্থিতির মধ্যে দিয়ে চলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। বোর্ডের কর্তা, কোচ থেকে শুরু করে অধিনায়ক, সব কিছু বদল করা হয়েছে। ফর্ম বদলায়নি। ফর্ম রয়েছে সেই আগের মতোই। প্রত্যাশা মতো পারফর্ম করার আশায় একের পর এক বিদেশি ক্রীড়াবিদদের দরজার কড়া নাড়ছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্তারা। কিন্তু এখনও লাভ হয়নি। কর্তাদের শুধুই শুনতে হচ্ছে ‘না’।

   

সম্প্রতি পাওয়া খবর অনুযায়ী দুই তারকা পাকিস্তান ক্রিকেট বোর্ডের অফার ফিরিয়ে দিয়েছেন। একজন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়ক ড্যারেন স্যামি, অন্যজন অস্ট্রেলিয়ার প্রাক্তনী শেন ওয়াটসন। স্যামি সরাসরি পাকিস্তানের জাতীয় দলের প্রধান কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। তবে শেন ওয়াটসনের ব্যাপারটা নিয়ে বেশ জলঘোলা হচ্ছে।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, সীমিত ওভারের ক্রিকেট ফরম্যাটের কোচ হওয়ার জন্য ওয়াটসনকে অনুরোধ করেছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ড। অজি তারকা তখন পাকিস্তান সুপার লিগ নিয়ে ব্যস্ত ছিলেন। লিগের মাঝে বোর্ড ও ওয়াটসনের মধ্যে হয়েছিল আলোচনা। প্রাথমিক কথাবার্তার পর কিছু দাবি রেখেছিলেন ওয়াটসন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্তারা কমবেশি ওয়াটসনের দাবিকে মান্যতা দিয়েছিলেন বলেও শোনা গিয়েছিল।

এরপর থেকেই সমস্যার শুরু। বিস্ময়করভাবে বোর্ডের সঙ্গে প্রাক্তন ক্রিকেটারের বৈঠকের কথা প্রকাশ্যে চলে আসে। ওয়াটসন এরপরেই বেঁকে বসেন বলে মনে করা হচ্ছে। মোটা অংকের টাকার প্রস্তাব দিয়েও নাকি তাঁকে ফেরাতে পারেননি বোর্ড কর্তারা। ওয়াটসন জানিয়েছেন, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ধারাভাষ্য দিতে তিনি বেশি পছন্দ করবেন।

ছোটোবেলা থেকে খেলাধুলোর প্রতি ভালোবাসা। এখন পেশা। বিভিন্ন প্রতিষ্ঠানে লিখছে বিগত কয়েক বছর ধরে।

সম্পর্কিত খবর