সাউথের ১০টি ব্লকবাস্টার সিনেমা, যার হিন্দি রিমেক করে বাজার কাঁপাতে চলেছে বলিউড

বলিউডকে হারিয়ে শুরু হয়েছে দক্ষিণী সিনেমার রমরমা বাজার। তবে এরই মাঝে শুরু হয়েছে দক্ষিণী সিনেমা বনাম বলিউডের বিতর্ক। আসলে দক্ষিণ ভারতের সিনেমাগুলো যে ভারতীয় দর্শকদের বেশী ভালো লাগে। পুষ্পা, বাহুবলী, কেজিএফ, আরআরআর এর মত সাম্প্রতিক ছবিগুলিই তার প্রকৃষ্ট প্রমাণ। তবে বলিউড বর্তমানে নিজেদের আসল রূপ ছেড়ে দিয়ে শুধু বায়োপিক এবং দক্ষিণী ছবির রিমেকে ব্যস্ত। মৌলিক শিল্পের অভাবের কারনেই বলিউডের জনপ্রিয়তা ক্রমশ নিম্নমুখী, ক্ষয়প্রাপ্ত হচ্ছে। আবার এই অবস্থা থেকে তারা বেরোতেও পারছেনা।

সম্প্রতি ভারতীয় সিনেমায় এরকম অনেক ব্লকবাস্টার সাউথ ইন্ডিয়ান সিনেমা আছে , যেগুলোর রিমেক করছেন বলিউডের তাবড় তাবড় অভিনেতারা। তো চলুন জেনে নেওয়া যাক সেই কোন সিনেমাগুলির রিমেক তৈরি হচ্ছে।

১) মাস্টার
দক্ষিণ ভারতীয় এই সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন থালাপথি বিজয় । প্রতিবেদন অনুসারে জানা যাচ্ছে ছবিটির হিন্দি রিমেক করবেন খোদ সলমান খান। ইতিমধ্যেই এই মুভিতে অভিনয় করতে আগ্রহ দেখিয়েছেন ভাইজান। চলচ্চিত্রটি একজন মাদকাসক্ত অধ্যাপককে নিয়ে, যাকে একটি বাচ্চাদের স্কুলে পাঠানো হয়। গল্পটি মোড় নেয় যখন সে দেখে একজন গ্যাংস্টার শিশুদের ব্যবহার করে অপরাধমূলক কর্মকাণ্ডের জন্য।

salman master

২) অ্যানিয়ন
এই ছবির হিন্দি রিমেকে মুখ্য ভূমিকায় থাকবেন রণবীর সিং। আসলে এই ছবিটি, ২০০৫ সালের একটি তামিল চলচ্চিত্রের রিমেক। যেখানে দক্ষিণের বিক্রম এবং সাধা ছিলেন প্রধান ভূমিকায়। এটি একটি অ্যাকশন ড্রামা ফিল্ম যা মাল্টিপল পার্সোনালিটি ডিসঅর্ডারে আক্রান্ত একজন মানুষকে ঘিরে আবর্তিত হয়েছে

৩) ধুরুভাঙ্গাল পদিনারু
২০১৬ সালে এই ছবিটি সামনে আসে যেখানে প্রধান চরিত্রে ছিলেন রহমান। পরবর্তীতে এই ছবিটি একটি ব্লকবাস্টার হিট হয়। এই সিনেমার বিষয়বস্তু এমন এক দম্পতিকে নিয়ে, যারা রহস্যজনক পরিস্থিতিতে মারা যায়। মামলাটি পরিচালনার দায়িত্ব দেন ইন্সপেক্টর দীপক , যাকে মামলার তদন্তের সময় একটি পা হারাতে হয়। তার সাথে এই দুর্ঘটনা তার কেরিয়ার শেষের পথে। এর হিন্দি রিমেক তৈরির প্রস্তুতি নিচ্ছেন সাজিদ নাদিয়াদওয়ালা । এতে দক্ষিণী অভিনেতা রহমানের ভূমিকায় থাকবেন বরুণ ধাওয়ান। এই সিনেমায় পরিণীতি চোপড়াকেও দেখা যাবে ।

৪) সোয়াররাই পোত্রু
২০২০ সালে মুক্তি পাওয়া এই তামিল ছবিতে দক্ষিণী অভিনেতাদের পাশাপাশি পরেশ রাওয়ালকেও দেখা গিয়েছিল । করোনা ভাইরাসের কারণে, এই মুভিটি ডিজিটালভাবে অ্যামাজন প্রাইমে মুক্তি পেয়েছে। মুভিটি গ্রামের এক যুবককে নিয়ে, যে স্বপ্ন দেখে তার নিজস্ব বিমান পরিষেবা চালু করার। তবে এ কাজে সাফল্য পেতে তাকে অনেক বাধা অতিক্রম করতে হয়। সম্প্রতি এই ছবির হিন্দি রিমেকের ঘোষণা হয়েছে। ছবিতে মুখ্য ভূমিকায় থাকবেন অক্ষয় কুমার ও রাধিকা মদন ।

৫) বিক্রম ভেধা
বিক্রম ভেধা-এর হিন্দি রিমেকের শুটিং শুরু হয়েছে, যার প্রধান ভূমিকায় রয়েছেন হৃতিক রোশন এবং সাইফ আলি খান। এর মূল ছবিতে, বিজয় সেতুপতি এবং আর মাধবন ছিলেন প্রধান ভূমিকায়। এই গল্পে পুলিশকর্মী ‘ বিক্রম’কে নিয়ে, যে ‘ভেধা’ -এর খোঁজে ঘুরে বেড়ায় । ভেধা পুলিশের কাছে আত্মসমর্পণ করে তার গল্প বলার পর, বিক্রম তার ভালো এবং মন্দের ধারণা পরিবর্তন করে।

৬) আঘাত
এই তেলেগু থ্রিলার ফিল্মটি একজন পুলিশকে ঘিরে আবর্তিত হয়েছে যে একজন নিখোঁজ মেয়ের মামলা নিয়ে কাজ করছে। তাকে তার অস্থির অতীতের কথা মনে করিয়ে দেওয়া হয়, যা পরবর্তীতে তাকে বিপদে ফেলে। এই ছবির হিন্দি রিমেকে একজন পুলিশের ভূমিকায় অভিনয় করবেন রাজকুমার রাও।

৭) রাতাসন
২০১৮ সালে মুক্তি পাওয়া এই ছবিটির পরিচালনা করেছিলেন রাম কুমার। এই ছবির রিমেকের জন্য ইতিমধ্যে যোগাযোগ করা হয়েছে অক্ষয় কুমারের সাথে। এই মুভিটি একজন পুলিশের গল্পকে ঘিরে আবর্তিত হয় যেখনে পুলিশ একজন সিরিয়াল কিলারকে ধরে যে স্কুলের মেয়েদের হত্যা করে। এই ছবিটি তামিল ভাষায় মুক্তি পেয়েছিল। পরে এটি তেলেগুতেও রিমেক করা হয়। মুক্তির পর এটি বক্স অফিসে প্রায় ৫০ কোটি আয় করেছে ।

৮) ক্যাথি
অজয় দেবগন বিখ্যাত দক্ষিণ ভারতীয় রিমেকের রাজা হিসেবে। এই ছবিতেও তিনিই প্রধান চরিত্রে অভিনয় করবেন। এই ছবির মূল কাহিনী আবর্তিত হয়েছে একজন প্রাক্তন বন্দীকে ঘিরে, যে জেল থেকে বেরিয়ে তার মেয়ের সাথে দেখা করার চেষ্টা করে। এরপর একজন জেলপরিদর্শক মাদক অভিযানের পরিকল্পনা করে তার প্রচেষ্টাতে বাধা দেয়।

৯) ভাগমতি
এই ছবিটি ২০১৮ সালে মুক্তি পায়, যেখানে অনুষ্কা শেঠি মুখ্য ভূমিকায় ছিলেন। এই মুভিটি আবর্তিত হয়েছে একটি ভুতুড়ে বাড়িতে বন্দী প্রাক্তন জেলা কালেক্টরকে ঘিরে। একই সময়ে তিনি একজন রাজনীতিবিদকে জিজ্ঞাসাবাদ করছেন যাকে তিনি দুর্নীতির সন্দেহ করছেন। এই ছবির হিন্দি রিমেকে মুখ্য ভূমিকায় ছিলেন অক্ষয় কুমার ও ভূমি পেডনেকার । একইসঙ্গে আরশাদ ওয়ারসিও এই ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় ছিলেন।

১০) আলা বৈকুণ্ঠপুরামলো
২০২০ সালে মুক্তি পাওয়া এই ছবিতে প্রধান ভূমিকায় ছিলেন আল্লু অর্জুন এবং পূজা হেগড়ে। এই ব্লকবাস্টার ছবির হিন্দি রিমেকে প্রধান চরিত্রে থাকবেন কার্তিক আরিয়ান। এই ছবির হিন্দি রিমেকের নাম হবে ‘শাহজাদা’। চলচ্চিত্রটি একটি ছেলেকে ঘিরে আবর্তিত হয় যে তার বাবার অবজ্ঞার শিকারে হয়ে বড় হয়। এই ছবিটিরও হিন্দি রিমেক হবে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button