আবহাওয়ার মুড সুইং, একটু পরেই ঝমঝমিয়ে বৃষ্টি দক্ষিণবঙ্গের ৬ জেলায়! হয়ে যান সাবধান

আজ ষষ্ঠীর সকালটা শহরবাসী থেকে শুরু করে রাজ্যবাসীর একটি অন্যভাবেই যেন শুরু হয়েছিল। কাঁপুনি ধরানো ঠাণ্ডার সঙ্গেই শুরু হয়েছে সকলের সকালটা। যদিও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেই ঠাণ্ডা কার্যত উধাও হয়ে গিয়েছে এবং স্বমহিমায় ফিরে এসেছে গরম। যদিও নতুন করে আবহাওয়া বদলের ইঙ্গিত দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর যা শুনে আপনারও মুখ হয়তো আর কিছুক্ষণের মধ্যে হাঁ হয়ে যেতে পারে।

   

কেন জানেন? যদি না জানা থাকে তাহলে অবশ্যই ঝটপট পড়ে ফেলুন এই প্রতিবেদনটি। আজ ষষ্ঠীর বিকেলে যদি আপনারও ঠাকুর দেখতে যাওয়ার, প্যান্ডেল হপিং করতে যাওয়ার প্রবল ইচ্ছা হয়ে থাকে তাহলে আজ রাজ্যের আবহাওয়া কেমন থাকবে তা আপনার দ্রুত জেনে রাখা জরুরি বৈকি। বিশেষ করে বিকেলের দিকে আবহাওয়া কেমন থাকবে সেটা সম্পর্কে তো জেনে রাখা অবশ্যই জরুরি।

আজ সকাল থেকে রোদ ঝলমলে আকাশ থাকলেও দুপুর গড়াতেই সিঁদুরে মেঘ দেখছেন সকলে। কার্যত বাংলার আকাশে হালকা হালকা করে কালো মেঘের আনাগোনা শুরু হয়েছে। এমনিতেই আগামী ২১ অক্টোবরের পর থেকে রাজ্যের আবহাওয়ার আমূল পরিবর্তন ঘটতে চলেছে বলে তো পূর্বাভাস দিয়েই রয়েছে হাওয়া অফিস, কিন্তু এত তাড়াতাড়ি হবে সেটা হয়তো কল্পনাতেও ভাবতে পারেননি মানুষজন।

3 weather

আজ বিকেলের পর আচমকাই রাজ্যের কিছু জায়গায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে পূর্বাভাস দিল হাওয়া অফিস। কোথায় কোথায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে? আজ হালকা বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং সহ পার্বত্য এলাকায়। অন্যদিকে এদিন হুগলি, দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে কিছুটা হলেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। উপকূলের জেলাগুলিতে হালকা ঝড়ো হাওয়া সঙ্গে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে বলে পূর্বাভাস দিয়েছেন আলিপুর আবহাওয়া অফিসের বিজ্ঞানীরা।