বাড়ছে পারদ, সঙ্গে ধেয়ে আসছে বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টি! দক্ষিণবঙ্গের জন্য খারাপ খবর

আবহাওয়া (Weather) নিয়ে আশঙ্কাই যেন সত্যি হল সকলের। সাত সকালে মেঘে ঢাকা আকাশ ঘেকে ঘুম ভাঙল রাজ্যবাসীর। সেইসঙ্গে বাড়ল গরমও। আজ এক ধাক্কায় যেন বেশ অনেকটাই গরম অনুভূতি পাচ্ছেন সকলে।

আজ কি বৃষ্টি হবে? এই প্রসঙ্গে বিরাট আপডেট দিল আলিপুর আবহাওয়া অফিস যা আপনারও শুনে রাখা উচিত বৈকি বাড়ি থেকে বেরোনোর আগে। জানা গিয়েছে, আগামী আগামী ৩ দিন সময়সীমার মধ্যে কলকাতা (Kolkata) সহ দক্ষিণবঙ্গে (South Bengal) আংশিক মেঘলা আকাশ থাকবে। শুধুমাত্র তাই নয়, আদ্র ও অসস্তিকর ভ্যাপসা গরম অনুভব হবে। তাপমাত্রা ঘোরাফেরা করবে ৩২ থেকে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ।

দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টি

   

দু একটি অঞ্চলে বিছিন্ন ভাবে বজ্রবিদ্যুৎ (Thunderstorm) সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ অর্থাৎ মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির মাত্রা বাড়বে। বৃষ্টির সম্ভাবনা রয়েছে বীরভূম, নদিয়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। দোসর হবে দমকা হাওয়া ও বজ্রবিদ্যুৎ। আগামীকাল বুধবারেও একই অবস্থা হবে দক্ষিণবঙ্গের কিছু জেলাগুলিতে। ইতিমধ্যেই আলিপুর আবহাওয়া দফতরের তরফে দক্ষিণবঙ্গের জেলাগুলিকে নিয়ে হলুদ সতর্কতা অবধি জারি করা হয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ৩০ ও ২২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।  আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৮ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে যা কিনা ৪ ডিগ্রি বেশি।

আগামীকাল ঝেঁপে বর্ষণের সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব ও পশ্চিম বর্ধমান, নদিয়ায়। সেইসঙ্গে ৪০ কিমি বেগে বইবে দমকা হাওয়াও। এছাড়া আজ মঙ্গলবার দার্জিলিং-এর কোনও কোনও জায়গায় আজ হাল্কা বৃষ্টি হতে পারে। এছাড়া সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। বুধবার দার্জিলিং ও কালিম্পং-এ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর