সেঞ্চুরি হাঁকিয়ে শচীনের ২৪ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন শুভমন, পিছনে ফেললেন রোহিতকেও

ভারতীয় দল জিম্বাবুয়ের বিরুদ্ধে ক্লিন সুইপ করেছে। জিম্বাবুয়ে সিরিজে দুর্দান্ত খেলা দেখিয়েছে ভারতীয় বোলার ও ব্যাটসম্যানরা। একই সঙ্গে তৃতীয় ওয়ানডে ম্যাচে ঝড়ো সেঞ্চুরি করেন শুভমন গিল (Shubman Gill)। এর মাধ্যমে ভারতের অধিনায়ক রোহিত শর্মাকে (Rohit Sharma) পেছনে ফেলেছেন তিনি।

জিম্বাবুয়ের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডেতে শুভমান গিল 97 বলে 130 রান করেন, যার মধ্যে ছিল 15টি চার ও 1টি ছক্কা। মাঠের চারপাশেই স্ট্রোক করেন তিনি। ব্যাটিং দিয়ে সবার মন জয় করেছেন তিনি। সেঞ্চুরি করে রোহিত শর্মাকে পেছনে ফেলেছেন গিল। 22 বছর 348 দিন বয়সে সেঞ্চুরি করেছিলেন গিল। তিনি 23 বছর 28 দিন বয়সে জিম্বাবুয়ের বিরুদ্ধে সেঞ্চুরি করা রোহিত শর্মার রেকর্ড ভেঙে দিয়েছেন।

সেঞ্চুরি করার সঙ্গে সঙ্গে শচীন টেন্ডুলকারের (Sachin Tendulkar) রেকর্ড ভেঙে দেন শুভমন গিল। জিম্বাবুয়ের বিরুদ্ধে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে ব্যাটসম্যানের সর্বোচ্চ রানের রেকর্ড এখন গিলের নামে। এর আগে এই রেকর্ডটি শচীন টেন্ডুলকারের নামে ছিল, যিনি 1998 সালে 127 রান করেছিলেন। কিন্তু এখন 24 বছর পর এই রেকর্ড ভেঙে 130 রানের শক্তিশালী ইনিংস খেলেন শুভমন গিল।

shubman gill

খুব ভালো ফর্মে দেখা যাচ্ছে শুভমন গিলকে। ওয়েস্ট ইন্ডিজ সফরেও তিনি অসাধারণ খেলা দেখিয়েছেন। যেখানে তিনি 205 রান করেন। গিল গত 6 ম্যাচে 112.5 গড়ে 450 রান করেছেন যার মধ্যে একটি সেঞ্চুরি এবং তিনটি হাফ সেঞ্চুরি রয়েছে। তিনি ভারতীয় টেস্ট দলের নিয়মিত সদস্য, কিন্তু এখন সাদা বলের ক্রিকেটে নিজের জায়গা করে নিয়েছেন এবং ভারতীয় দলের সবচেয়ে বড় ম্যাচ উইনার হিসেবে আত্মপ্রকাশ করছেন। ভারতীয় দলকে শক্তিশালী সূচনা দেওয়ার জন্য গিল বরাবরই বিখ্যাত।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button