দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ইতিহাস গড়লেন আইয়ার-কিষাণ, ভেঙে দিলেন শচীন-দ্রাবিড়ের রেকর্ড

দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ঝড়ো ঢঙে দক্ষিণ আফ্রিকাকে (South Africa national team) হারিয়েছে ভারতীয় দল (India national team)। টিম ইন্ডিয়ার হয়ে দুর্দান্ত ব্যাটিং করেছেন শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) এবং ইশান কিষাণ (Ishan Kishan)। এই দুই খেলোয়াড়ই ভারতীয় দলকে জয়ের দোরগোড়ায় এনে দেন। গতকাল এই দুই ব্যাটসম্যান কিংবদন্তি শচীন টেন্ডুলকার (Sachin Tendulkar) এবং রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) রেকর্ড ভেঙেছেন। চলুন জেনে নিই তার সম্পর্কে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডেতে শ্রেয়াস আইয়ার ও ইশান কিষাণ দারুণ ব্যাটিং করেন। এক সময় শিখর ধাওয়ান এবং শুভমান গিলের উইকেট হারিয়ে সমস্যায় পড়েছিল টিম ইন্ডিয়া, কিন্তু তার পরে আইয়ার-কিষাণদের ব্যাটের উপর ভর ভারতীয় দল জয়ের স্বাদ পায়। দুজনে মিলে ১৬১ রানের জুটি গড়েন। যেখানে শ্রেয়াস আইয়ার করেন ১১৩ রান। একই সঙ্গে ৯৩ রানের ইনিংস খেলেন ইশান কিষাণ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় উইকেটে দ্বিতীয় সর্বোচ্চ জুটি গড়েন শ্রেয়াস আইয়ার ও ইশান কিষাণ। যেখানে প্রথম নম্বরে ছিলেন শচীন টেন্ডুলকার ও রাহুল দ্রাবিড়। শচীন-দ্রাবিড়ের জুটি ছিল ১৫৮ রানের। যেখানে ১৬১ রান ভাগাভাগি করে অভিজ্ঞ ব্যাটসম্যানদের পেছনে ফেলেছেন আইয়ার-কিষাণ।

ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের হয়ে তৃতীয় উইকেটে শীর্ষ ৩ জুটি-
১৮৯ রান – বিরাট কোহলি/অজিঙ্ক রাহানে
১৬১ রান – কিষাণ কিষাণ/শ্রেয়াস আইয়ার

ishan iyer

ভারতীয় দল দ্বিতীয় ওডিআই ম্যাচ ৭ উইকেটে জিতেছে। ম্যাচে ভারতের হয়ে সবচেয়ে বেশি উইকেট নেন মহম্মদ সিরাজ। ১০ ওভারে তিন উইকেট নেন তিনি। একই সঙ্গে শাহবাজ আহমেদ ও কুলদীপ যাদবও দুর্দান্ত বোলিং করেছেন। এর পর শ্রেয়াস আইয়ার ও কিষাণ কিষাণ নিজেদের মতো করেই টিম ইন্ডিয়াকে জয় এনে দেন।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button